Nalini Chidambaram

নলিনীর বিরুদ্ধে চার্জশিট খারিজ

শুক্রবার ওই চার্জশিট প্রত্যাখ্যান করে বিচারক প্রশান্তকুমার মুখোপাধ্যায়ের পর্যবেক্ষণ, আইনজীবী নলিনী চিদম্বরম এবং সারদা গোষ্ঠীর কর্তা সুদীপ্ত সেনের মধ্যে পিএমএলএ ধারায় কোনও বেআইনি আর্থিক লেনদেন হয়নি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ০৮:০২
নলিনী চিদম্বরম।

নলিনী চিদম্বরম। —ফাইল ছবি।

সারদা মামলায় আইনজীবী তথা আয়কর পরামর্শদাতা নলিনী চিদম্বরমের বিরুদ্ধে ইডির পেশ করা তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট গ্রহণ করল না বিচার ভবনের সিবিআই আদালত। শুক্রবার ওই চার্জশিট প্রত্যাখ্যান করে বিচারক প্রশান্তকুমার মুখোপাধ্যায়ের পর্যবেক্ষণ, আইনজীবী নলিনী চিদম্বরম এবং সারদা গোষ্ঠীর কর্তা সুদীপ্ত সেনের মধ্যে পিএমএলএ ধারায় কোনও বেআইনি আর্থিক লেনদেন হয়নি। তাই এই চার্জশিটের গ্রহণযোগ্যতা নেই। প্রসঙ্গত, ৫ জুলাই ইডি নলিনীর বিরুদ্ধে ৬৫ পাতার চার্জশিট-সহ ১১০০ পাতার নথি
জমা দিয়েছিল।

Advertisement

ইডি সূত্রের দাবি, ২০১১-’১২ আর্থিক বছরে সারদা-কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকা নিয়েছিলেন নলিনী। তিনি আইনি পরামর্শ বাবদ ওই টাকা নেওয়ার দাবি করলেও তার পক্ষে কোনও নথি পেশ করতে পারেননি। তাই চার্জশিট পেশ করা হয়েছিল। হেফাজতে থাকাকালীন সুদীপ্তও টাকা দেওয়ার বিষয় তাঁর বয়ানে‌ জানিয়েছিলেন। ইডি-র আরও অভিযোগ, নলিনী তদন্তকারীদের মুখোমুখিও হননি। নিজের প্রতিনিধি পাঠিয়ে কিছু নথি জমা দিলেও পারিশ্রমিক নেওয়ার রশিদ ছিল না। কিন্তু ইডি-র এই যুক্তি আদালত গ্রহণ করেনি। তবে নিম্ন আদালতের এই নির্দেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আর্জি জানানো হবে বলেও ইডি-র আইনজীবীরা জানিয়েছেন।

আরও পড়ুন
Advertisement