Vande Bharat Express

প্রায় আড়াই ঘণ্টা নলহাটি জংশনে আটকে বন্দে ভারত! বিক্ষোভে বীরভূমে দাঁড়িয়ে অন্তত তিনটি ট্রেন

সকাল থেকে বিক্ষোভ একাধিক রেলস্টেশনে। বীরভূমের মুরারই রেলস্টেশনে বিক্ষোভের জেরে বন্দে ভারত এক্সপ্রেস-সহ অন্তত তিনটি ট্রেন আটকে রয়েছে বীরভূমের বিভিন্ন রেলস্টেশনে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ০৯:৩৭
Vande Bharat

নলহাটি জংশনে দাঁড়িয়ে বন্দে ভারত এক্সপ্রেস। —নিজস্ব চিত্র।

রেলের বিরুদ্ধে বিক্ষোভের জেরে বীরভূমে মুরারই রেলস্টেশনে আটকে একাধিক ট্রেন। যার জেরে রবিবার সকাল থেকে যাত্রিভোগান্তি শুরু হয়েছে স্টেশনে। বিক্ষোভের জেরে দাঁড়িয়ে পড়ে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস। সকাল সাড়ে ৭টা থেকে নলহাটি জংশনে দাঁড়িয়ে ওই এক্সপ্রেস ট্রেনটি। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ট্রেনটি ছাড়েনি।

Advertisement

ট্রেনের স্টপেজ বৃদ্ধি-সহ একগুচ্ছ দাবি নিয়ে মুরারই স্টেশনে রেললাইনে বসে রবিবার বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। তাঁদের নেতৃত্বে রয়েছে নিত্যযাত্রীদের একটি সংগঠন। ‘মুরারই নাগরিক কমিটি’ নামে ওই সংগঠনের অবরোধের ফলে সকাল থেকে বন্দে ভারত এক্সপ্রেস আটকে পড়ে নলহাটি জংশনে। পাশাপাশি, মুরারই স্টেশনে দাঁড়িয়ে পড়ে সাহেবগঞ্জ-রামপুরহাট প্যাসেঞ্জার ট্রেন।

বিক্ষোভের প্রায় আড়াই ঘণ্টা কেটে যাওয়ার পরও বিক্ষোভ ওঠেনি। বিক্ষোভে অংশ নেওয়া নিত্যযাত্রীদের অভিযোগ, করোনার সময় থেকে মুরারই স্টেশনে বেশ কিছু ট্রেনের স্টপেজ তুলে দেওয়া হয়। তার পর থেকে বেশির ভাগ ট্রেনই ওই স্টেশনে দাঁড়ায় না। কিন্তু ওই স্টেশন থেকে বহু নিত্যযাত্রীর ট্রেন ধরার থাকে। দিনের পর দিন যাতায়াতের অসুবিধা হচ্ছে তাঁদের। এ নিয়ে রেল কর্তৃপক্ষের ভূমিকায় তাঁরা ক্ষুব্ধ।

এর মধ্যে রেলপুলিশের বাহিনী বিক্ষোভস্থলে পৌঁছয়। কিন্তু সমস্যা না মিটলে এবং প্রতিশ্রুতি না পেলে অবরোধ তোলা হবে না বলে সাফ জানিয়ে দেন বিক্ষোভকারীদের কয়েক জন। এই বিক্ষোভের ফলে ভোগান্তিতে পড়েছেন তিনটি ট্রেনের যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement