Sukanya Mondal

পেটে ব্যথা, তাই দিল্লি যেতে পারছেন না! তৃতীয় বার ইডির তলব এড়ালেন কেষ্ট-কন্যা সুকন্যা

অনুব্রতের ঘনিষ্ঠ সূত্রে খবর, এখন বীরভূমের নীচুপট্টির বাড়িতেই রয়েছেন তৃণমূল নেতার মেয়ে। তাঁরা জানাচ্ছেন, সুকন্যা শারীরিক ভাবে অসুস্থ। তাই গত দু’বারের মতো এ বারেও দিল্লি যাননি সুকন্যা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৬:০১
Sukanya Mondal and Anubrata Mondal

এই নিয়ে তৃতীয় বার ইডির তলব এড়িয়েছেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। —ফাইল চিত্র।

এ নিয়ে তৃতীয় বার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর তলব এড়ালেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। ইডি সূত্রে খবর, সোমবারই সুকন্যাকে দিল্লি যেতে বলা হয়েছিল। কিন্তু গত দু’বারের মতো এ বারেও তিনি যাননি। কারণ হিসাবে শারীরিক অসুস্থতার কথা বলেছেন সুকন্যা।

গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে ইডি। অনুব্রত এবং তাঁর পরিবারের সম্পত্তি সংক্রান্ত খোঁজখবর জানতে সুকন্যাকেও তলব করে ইডি। গত মার্চ মাসেই এক বার তলব করা হয়। কিন্তু তিনি হাজিরা এড়ান। তার আগের বার আইনজীবী মারফত চিঠি দিয়ে সুকন্যা বেশ কিছু দিন সময় চেয়েছিলেন। তৃতীয় বারও তিনি ইডির তলব এড়ালেন। অনুব্রতের ঘনিষ্ঠ সূত্রে খবর, এখন বীরভূমের নীচুপট্টির বাড়িতেই রয়েছেন তৃণমূল নেতার মেয়ে। তাঁরা জানাচ্ছেন, সুকন্যা শারীরিক ভাবে অসুস্থ। পেটের সমস্যা রয়েছে তাঁর।

Advertisement

প্রসঙ্গত, গত বছর অগস্টে অনুব্রত গ্রেফতার হওয়ার পরই সুকন্যাকে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তারা দাবি করে, বিপুল সম্পত্তি সম্পর্কে কেষ্ট-কন্যার কাছে প্রশ্ন করা হয়। কিন্তু তিনি সদুত্তর দেননি। তিনি জানিয়ে দেন, ওই সব প্রশ্নের উত্তর তাঁর বাবা এবং হিসাবরক্ষক মণীশ কোঠারিই (যিনি এখন ইডি হেফাজতে) দিতে পারবেন। ইডি সূত্রে খবর, ওই কারণেই অনুব্রত এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা ভাবা হয়।

অন্য দিকে, অনুব্রত-ঘনিষ্ঠ ব্যবসায়ী সুব্রত হাজরা ওরফে ডালিমকে তলব করেছে ইডি। বুধবার ওই ব্যবসায়ী দিল্লি পোঁছে গিয়েছেন বলে খবর। তদন্তকারীদের সন্দেহ, গরু পাচারের টাকা ঢালা হয়েছে ডালিমের নির্মাণ শিল্পেও। সেই সূত্র ধরে পেশায় প্রোমোটার ডালিমকে ডাক বলে ইডি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement