Mother killed Daughter

স্বামীর বিবাহ বহির্ভূত সম্পর্কের সন্দেহে নিজের সন্তানকে আছড়ে মারার অভিযোগ মায়ের বিরুদ্ধে

অভিযুক্ত মহিলার সন্দেহ ছিল, স্বামীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে তাঁর জায়ের। সেই সন্দেহের বশেই নিজের সন্তানকে মাটিতে আছড়ে ফেলেন মা। তার পর গোলমালের সুযোগ নিয়ে চম্পট দেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক (মালদহ) শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১১:৫৫
representational image

— প্রতীকী ছবি।

চার মাসের শিশু কন্যাকে খুন করার অভিযোগ উঠল মায়ের বিরুদ্ধে। ঘটনাটি মালদার মানিকচকের নুরপুর গ্রাম পঞ্চায়েতের পিঁয়াজটোলায়। অভিযুক্ত মহিলার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

বছর দশেক আগে নুরপুরের পিঁয়াজটোলার শেখ ইয়াসিনের সঙ্গে বিয়ে হয় ফেন্সি বিবির। দম্পতির চার সন্তান। যদিও বিয়ের পর থেকেই পরিবারের লোকজনের সঙ্গে ফেন্সির গোলমাল লেগেই ছিল। স্থানীয় সূত্রে খবর, ফেন্সি সন্দেহ করতেন, স্বামীর সঙ্গে তাঁর জায়ের বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। সম্প্রতি জায়ের একটি সন্তান হয়। তার পর ফেন্সি দাবি করতে থাকেন, ওই সন্তানের আসল পিতা তাঁর স্বামী। তা নিয়ে পারিবারিক গোলমাল আরও ঘোরালো হয়ে ওঠে।

অভিযোগ, গত ১ নভেম্বর ফেন্সি নিজের এক সন্তানকে মাটিতে আছড়ে ফেলেন। গুরুতর আহত অবস্থায় চার মাসের শিশুকন্যাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গোলমালের সুযোগে বাড়ি থেকে পালিয়ে যান ফেন্সি। তার পর থেকে মালদা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে চিকিৎসা চলছিল চার মাসের কন্যার। কিন্তু ইদানীং শিশুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকেরা তাকে কলকাতায় স্থানান্তরিত করতে বলেন। কিন্তু বৃহস্পতিবার শিশুটির মৃত্যু হয়। এর পরে শিশুর বাবা ইয়াসিন মৃত সন্তানকে কোলে করে সটান হাজির হন মানিকচক থানায়। সেখানে নিজের স্ত্রীর বিরুদ্ধে সন্তানকে খুন করার অভিযোগ দায়ের করেন তিনি।

ইয়াসিনের আত্মীয় সাবুর শেখ বলেন, ‘‘শুধুমাত্র ভাসুর এবং তাঁর স্ত্রীকে মিথ্যা মামলায় ফাঁসাতে নিজের শিশুকন্যাকে মাটিতে আছাড় মারেন ফেন্সি। ফেন্সি চেয়েছিলেন, তাঁর শিশু কন্যার খুনের দায় ভাসুর এবং তাঁর স্ত্রীর ঘাড়ে চাপাতে। তাঁর উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।’’

মানিকচক থানার আইসি পার্থসারথি হালদার বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। আমাদের প্রাথমিক অনুমান, অভিযুক্ত মহিলা মানসিক ভাবে অসুস্থ। তাঁকে খুঁজে বার করতে তল্লাশি চলছে।’’

আরও পড়ুন
Advertisement