Fire accident

মেয়ের বিয়ের জন্য বাড়িতে রাখা ছিল গয়না, টাকা, পোশাক, হঠাৎ আগুনে সর্বস্ব ছাই শিলিগুড়িতে

সামনেই মেয়ের বিয়ে। তাই ব্যাঙ্কের লকার থেকে গয়নাগাঁটি এনে রাখা হয়েছিল বাড়িতে। ছিল লক্ষাধিক টাকা নগদ, পোশাকও। কিন্তু আচমকা আগুন লেগে সর্বস্ব পুড়ে খাক হয়ে গেল শিলিগুড়িতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ১৭:০৬
হঠাৎ আগুনে পুড়ে খাক সব কিছু।

হঠাৎ আগুনে পুড়ে খাক সব কিছু। — নিজস্ব চিত্র।

বাড়ির মেয়ের বিয়ে উপলক্ষে ব্যাঙ্ক থেকে আনা হয়েছিল গয়নাগাঁটি। নতুন পোশাক থেকে শুরু করে বিয়ের বেনারসি— সবই রাখা ছিল ঘরে। আচমকা আগুন লেগে সর্বস্ব পুড়ে গেল। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির ডিএস কলোনিতে।

Advertisement

জানা গিয়েছে, শিলিগুড়ি পুরনিগমের ৩৪ নম্বর ওয়ার্ডের ডিএস কলোনির বাসিন্দা প্রমীলা পাসোয়ানের বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। ঘরের ভেতরে আগুন জ্বলতে দেখে পরিবারের সদস্যরা বাড়ির বাইরে বেরিয়ে আসেন। গ্যাস সিলিন্ডার বাইরে বার করা হলেও বাকি সবই আগুনে পুড়ে খাক। ঘটনার খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন আগুন নেভাতে পৌঁছয়। দীর্ঘক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কিছু দিন পরেই প্রমীলার মেয়ের বিয়ে। ঘরে লক্ষাধিক টাকা-সহ সোনার অলঙ্কার, পোষাক সবই যত্নে রাখা ছিল। সবই আগুনে পুড়ে গিয়েছে। এ ছাড়াও ঘরে থাকা সমস্ত সামগ্রী, গুরুত্বপূর্ণ নথিপত্রও আগুনে পুড়ে ছাই। আগুন কী করে লাগল তা এখনও পরিষ্কার নয়। প্রমীলা বলেন , ‘‘হঠাৎ দেখি সব কিছু দাউদাউ করে জ্বলছে। চিৎকার চেঁচামেচি শুরু করি। শুধুমাত্র গ্যাসের সিলিন্ডারটুকু বাইরে বের করতে পেরেছি৷ সামনেই মেয়ের বিয়ে। টাকাপয়সা থেকে গয়না— সব পুড়ে গিয়েছে। কী করে কী করব কিছুই তো বুঝতে পারছি না!’’ প্রমীলার স্বামী রঞ্জিৎ বলেন , ‘‘ঋণ করে সব কিছু গড়েছিলাম। এখন কী করব বুঝে উঠতে পারছি না।’’

আরও পড়ুন
Advertisement