Chopra landslide

মুখ্যমন্ত্রীর ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে চোপড়ায় মাটি চাপা পড়ে মৃত শিশুদের পরিবারকে আর্থিক সহায়তা

গত ১২ ফেব্রুয়ারি উত্তর দিনাজপুরের চোপড়ার চেতনাগছে বিএসএফের নিয়ন্ত্রণাধীন এলাকায় একটি নালায় খেলতে নেমে মাটি চাপা পড়ে মৃত্যু হয় চার নাবালকের। তা নিয়ে তোলপাড় পড়ে যায় রাজ্য রাজনীতিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চোপড়া (উত্তর দিনাজপুর) শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৭
মৃত শিশুর পরিবারের হাতে চেক তুলে দিচ্ছেন জেলাশাসক।

মৃত শিশুর পরিবারের হাতে চেক তুলে দিচ্ছেন জেলাশাসক। — নিজস্ব চিত্র।

নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ২৪ ঘণ্টার মধ্যে উত্তর দিনাজপুর জেলার চোপড়ার চেতনাগছ এলাকায় মাটি চাপা পড়ে মৃত চার শিশুর পরিবারের হাতে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য তুলে দিল জেলা প্রশাসন। শুক্রবার দুপুরে জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা চোপড়ার চেতনাগছ এলাকায় গিয়ে আর্থিক সাহায্য তুলে দেন।

Advertisement

ভারত-বাংলাদেশ সীমান্ত প্রহরার কাজ করে বিএসএফ। অভিযোগ, সীমান্ত এলাকায় নালা খোঁড়ার সময় মাটি চাপা পড়ে মৃত্যু হয় চার নাবালকের। তা নিয়ে তোলপাড় পড়ে যায় রাজ্য রাজনীতিতে। বিএসএফের কৃতকর্মের বিরুদ্ধে সুর চড়াতে থাকে তৃণমূল। তৃণমূল নেতাদের একটি প্রতিনিধিদল রাজভবনে গিয়ে রাজ্যপালকে চোপড়ায় যাওয়ার আবেদন করে। শাসকদলের আবেদন মেনে সেখানে যান রাজ্যপাল। কথা বলেন মৃত নাবালকদের পরিবারের সঙ্গে। করেন আর্থিক সহায়তাও। এর পরেই রাজ্য সরকারের পক্ষ থেকেও ২ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল চারটি পরিবারের হাতে।

চেক প্রদানের সময় জেলাশাসকের পাশাপাশি উপস্থিত ছিলেন চোপড়ার বিধায়ক হামিদুল রহমান, মহকুমাশাসক মহম্মদ আব্দুল শাহিদ, চোপড়ার বিডিও সমীর মণ্ডল, চোপড়ার পঞ্চায়েত সমিতির সভাপতি কণিকা ভৌমিক, জেলা তৃণমূল সভাপতি কানাইয়ালাল আগরওয়াল প্রমুখ। প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি চোপড়ার চেতনাগছে বিএসএফের নিয়ন্ত্রণাধীন এলাকায় একটি নালায় খেলতে নেমে মাটি চাপা পড়ে মৃত্যু হয় চার নাবালকের।

আরও পড়ুন
Advertisement