Gold Smuggling

কলকাতায় পাচারের আগে এক কোটি টাকার সোনার ‘ইট’ উদ্ধার করল বিএসএফ! রানাঘাটে গ্রেফতার এক

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আনুমানিক এক কোটি টাকার সোনা পাচার করা হবে, গোপন সূত্রে এই খবর পেয়ে গেদে সীমান্ত লাগোয়া ময়ূরহাট স্টেশনে সাদা পোশাকে অভিযান চালিয়েছিলেন বিএসএফের কয়েক জন গোয়েন্দা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ২০:০২
Gold

প্রায় এক কোটি টাকার সোনা উদ্ধার করল বিএসএফ। —নিজস্ব চিত্র।

ভারত-বাংলাদেশ সীমান্তে আবার পাচার আটকালবিএসএফের। সীমান্তরক্ষী বাহিনীর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীনস্থ নদিয়ার সীমান্ত চৌকি গেদের ৩২ ব্যাটালিয়নের জওয়ানেরা উদ্ধার করল একটি এক কেজির সোনার ‘ইট’। বাজেয়াপ্ত ওই সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি টাকা।

Advertisement

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, কলকাতায় আনুমানিক এক কোটি টাকার সোনা পাচার করা হবে, গোপন সূত্রে এই খবর পেয়ে গেদে সীমান্ত লাগোয়া ময়ূরহাট স্টেশনে সাদা পোশাকে অভিযান চালিয়েছিলেন বিএসএফের কয়েক জন গোয়েন্দা। তাঁরা সন্দেহজনক এক জনকে আটক করে। তাঁকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয়। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বিএসএফ জানতে পারে, নদিয়ার বানপুর এলাকার বাসিন্দা মহেশ বিশ্বাস মাজদিয়া স্টেশন থেকে ট্রেনে উঠে পায়রাডাঙা স্টেশনে দশ টাকার একটি ছেঁড়া নোটের সিরিয়াল নাম্বার মিলিয়ে অন্য এক জনের কাছে ওই সোনা পৌঁছে দেওয়ার কাজ পেয়েছিল।

সেই মোতাবেক ওই ব্যক্তি সোনা নিয়ে ট্রেনে ওঠার চেষ্টা করেছিল। কিন্তু বিএসএফ গোয়েন্দারা গ্রেফতার করে ওই পাচারকারীকে। এই ঘটনা প্রসঙ্গে বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য বলেন, ‘‘চোরাচালানের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই ঘটনা তার বড় প্রমাণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement