Missing Congress Leader found

নিখোঁজ কংগ্রেস নেতা উদ্ধার কুর্মিপাড়ায়

সুজিতের স্ত্রী মঙ্গলবার বহরমপুর থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। পুলিশ নিখোঁজ ডায়েরি পাওয়ার পরে তদন্ত নেমে জানতে পারে সুজিতকে কোনও গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়নি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ০৮:৩৪
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিখোঁজ কংগ্রেস নেতাকে উদ্ধার করল পুলিশ। মঙ্গলবার রাতে মুর্শিদাবাদ থানার কুর্মিপাড়ার এলাকা থেকে সুজিত বিশ্বাস নামে ওই কংগ্রেস নেতাকে পুলিশ উদ্ধার করেছে। পুলিশের দাবি, সুজিত নিজে থেকেই কুর্মিপাড়াতে বন্ধুর বাড়িতে গিয়েছিলেন। নিখোঁজ ডায়েরি পাওয়ার পরে পুলিশ তদন্ত নেমে সিসিটিভি ফুটেজ দেখে সুজিতকে উদ্ধার করেছে। পুলিশের দাবি, রাজনৈতিক দলের কিছু নেতৃত্ব অভিযোগ তুলেছিলেন, সুজিতকে পুলিশ অপহরণ করে গাড়ি করে নিয়ে গিয়েছে। কিন্তু তাঁদের সেই দাবি মিথ্যা এবং ভিত্তিহীন। সুজিতকে উদ্ধার করার পর সুজিত নিজেই জানিয়েছেন, তিনি একা কুর্মিপাড়ায় গিয়েছিলেন। কেউ তাঁকে অপহরণ করেনি বা কেউ তাঁর সঙ্গেও ছিল না।

Advertisement

জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বুধবার সন্ধ্যায় বলেন, ‘‘পুলিশ তাঁদের স্বপক্ষে যুক্তি দেখাবে সেটাই স্বাভাবিক। পুলিশের কাজ তো অপহরণ করা নয়, অপহৃতকে উদ্ধার করা। আমরা জেনেছি মঙ্গলবার রাতে ওকে পুলিশ উদ্ধার করেছে। তবে শাসকদলকে সুবিধা পাইয়ে দিতে পুলিশ যে অতি সক্রিয় তার বারে বারে প্রমাণ মিলেছে।’’ সুজিত বিশ্বাসের স্ত্রী রমা বিশ্বাস বলেন, ‘‘মঙ্গলবার রাত একটার সময় পুলিশ আমার স্বামীকে বাড়িতে পৌঁছে দিয়ে গিয়েছে। মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত তিনি কোথায় ছিলেন তা নিয়ে আমার সঙ্গে কথা হয়নি।’’

বহরমপুর থানার পুলিশ জানিয়েছে, সুজিতের স্ত্রী মঙ্গলবার বহরমপুর থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। পুলিশ নিখোঁজ ডায়েরি পাওয়ার পরে তদন্ত নেমে জানতে পারে সুজিতকে কোনও গাড়িতে করে তুলে নিয়ে যাওয়া হয়নি। সুজিত নিজেই টোটো করে এসে কদবেলতলার কাছে টিভিএস শো-রুম সামনে নামেন। সেখান থেকে আরও সিসিটিভি ফুটেজে দেখা যায় তিনি একটি ট্রেকারে উঠেছিলেন। ওই ট্রেকারের চালকের সঙ্গে যোগাযোগ করে জানতে পারা যায় সুজিত মুর্শিদাবাদের অক্ষিগঞ্জে ট্রেকার থেকে নেমেছিলেন। সেই ট্রেকার চালককে ২৫ টাকা ভাড়া দিয়ে বলেছিলেন তিনি কুর্মিপাড়া যাবেন। সিসিটিভির ফুটেজে দেখা যায় সুজিত একাই একটি টোটো করে কুর্মিপাড়া গ্রামের দিকে যাচ্ছেন।

তারপরে কুর্মিপাড়া থেকে সুজিতকে উদ্ধার করা হয়েছে। সুজিত বহরমপুর পঞ্চায়েত সমিতির কংগ্রেসের সদস্য।

আরও পড়ুন
Advertisement