Child Birth

ভিড়ে হাঁটতে হাঁটতে হঠাৎ যন্ত্রণা, সবংয়ে মেলার মধ্যেই সন্তানের জন্ম দিলেন তরুণী

পশ্চিম মেদিনীপুরের সবং থানা এলাকায় গত কয়েক দিন ধরে গ্রামীণ মেলা চলছিল। সেখানেই গিয়েছিলেন এলাকার এক অন্তঃসত্ত্বা তরুণী। মেলার মধ্যেই তিনি সন্তানের জন্ম দেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সবং শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ১১:৫২
Woman gives birth to child in the village fair

—প্রতীকী চিত্র।

মেলায় ঘুরতে গিয়েছিলেন প্রসূতি। ঘুরে ঘুরে অনুষ্ঠান দেখছিলেন। হঠাৎ তাঁর পেটে যন্ত্রণা শুরু হয়। মেলার ভিড়েই সন্তানের জন্ম দেন ওই তরুণী। তাঁর কোল আলো করে এসেছে ফুটফুটে কন্যা।

Advertisement

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের সবং থানা এলাকার ৩ দাঁদরা অঞ্চলের দাঁতরদা বাটিটাকি এলাকায়। গত কয়েক দিন ধরে সেখানে মেলা বসেছে। গ্রামের মানুষ মেলায় ভিড় করছেন। সেখানেই সোমবার সন্ধ্যায় ঘুরতে গিয়েছিলেন প্রসূতি।

কিন্তু মেলার অনুষ্ঠান চলাকালীন আচমকা তাঁর পেটে যন্ত্রণা শুরু হয়। প্রসব বেদনার মাঝে তাঁকে বাড়ি পর্যন্ত নিয়ে যাওয়ার পরিস্থিতিও ছিল না। তাই মেলার মাঝেই সন্তান প্রসব করেন ওই তরুণী।

এই ঘটনার খবর চাউর হতেই এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। সদ্যোজাত এবং তাঁর মাকে দেখতে মেলায় জমায়েত করেন স্থানীয় বাসিন্দারা। ভিড় আরও বৃদ্ধি পায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সবং থানার পুলিশ। তারা ভিড় সরিয়ে এলাকা ফাঁকা করে। সিভিক ভলান্টিয়ারদের সাহায্যে পুলিশ প্রসূতি এবং সদ্যোজাতকে উদ্ধার করে সবং গ্রামীণ হাসপাতালে পাঠায়। চিকিৎসকেরা জানিয়েছেন, মা এবং শিশু দু’জনেই সুস্থ আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement