Bus Accident

লরির ধাক্কায় পুরীগামী যাত্রীবোঝাই বাস পড়ল দাঁতনের নয়ানজুলিতে! গুরুতর আহত বেশ কয়েক জন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থেকে ওড়িশার পুরী যাচ্ছিল বাসটি। দাঁতনে জাতীয় সড়কে আলুবোঝাই একটি লরি ওই বাসে ধাক্কা মারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দাঁতন শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৩:০৮
নয়ানজুলি থেকে তোলা হয়েছে দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে।

নয়ানজুলি থেকে তোলা হয়েছে দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে। —নিজস্ব চিত্র।

দুর্ঘটনার কবলে পুরীগামী একটি যাত্রীবোঝাই বাস। গুরুতর আহত হলেন অন্তত চার জন। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাঁতনে আঙ্গুয়া ৬০ নম্বর জাতীয় সড়কের উপরে। স্থানীয় সূত্রের খবর, একটি আলুবোঝাই লরির সঙ্গে সংঘর্ষের পর বাসটি রাস্তা ছাড়িয়ে পড়ে পাশের নয়ানজুলিতে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে পুলিশ।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রবিবার ভোর ৪টে নাগাদ দুর্ঘটনা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার থেকে ৫৯ জন যাত্রী-সহ মোট ৭৩ জনকে নিয়ে ওড়িশার পুরী যাচ্ছিল একটি বাস। দাঁতনে জাতীয় সড়কে আলুবোঝাই একটি লরি বাসটিতে ধাক্কা মারে। বাসটি গিয়ে পড়ে নয়ানজুলিতে। উল্টে যায় লরিটিও। স্থানীয় কয়েক জন উদ্ধারকাজ শুরু করেছিলেন। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে জানা গিয়েছে, বাসে থাকা তিন পুরুষযাত্রী গুরুতর আহত হয়েছেন। লরির এক খালাসিও আহত হন। তাঁকে উদ্ধার করে ওড়িশার বালেশ্বরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অন্য দিকে, আহত যাত্রীদের কলকাতার একাধিক হাসপাতালে পাঠানো হয়েছে।

বাসের যাত্রীদের অভিযোগ, জাতীয় সড়কের পাশে দাঁড়িয়ে থাকার সময়ে একটি লরি পিছন থেকে ধাক্কা মারে। তাতেই এই দুর্ঘটনা। আহতদের উদ্ধার করে দাঁতন গ্রামীণ হাসপাতালে নিয়ে গিয়েছে পুলিশ। দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে যান জাতীয় সড়ক কর্তৃপক্ষের লোকজনও। প্রথমে চার জনকে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল দাঁতন গ্রামীণ হাসপাতালে।

ওই দুর্ঘটনার ফলে জাতীয় সড়কে যানজট সৃষ্টি হয়। পুলিশের চেষ্টায় বেশ কিছু ক্ষণ পরে যানজট মুক্ত হয়। দুর্ঘটনাগ্রস্ত বাস এবং লরিটিকে জাতীয় সড়কের উপর থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement