Jhargram

ঝাড়গ্রামের জঙ্গলে বাইক আরোহীকে তাড়া হাতির, দেখে ভয়ে দৌড় মহিলার, পড়ে গিয়ে মৃত্যু!

পুলিশ সূত্রে খবর, মৃতার নাম প্রণতি মাহাতো। ৫৪ বছরের ওই মহিলা গোলবান্দি এলাকায় জঙ্গলের ভিতরে রাস্তা ধরে হাঁটছিলেন। সেই সময় তাঁর চোখে পড়ে এক বাইক আরোহীকে তাড়া করছে হাতি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৯:৪৯
death

—প্রতীকী চিত্র।

জঙ্গলের ভিতরের রাস্তা ধরে আসছিলেন। আচমকা একটি হাতির মুখে পড়ে ভয় পেয়ে যান। দৌড় শুরু করেন মহিলা। কিন্তু জঙ্গলের রাস্তার মধ্যে দিয়ে দৌড়তে গিয়ে মৃত্যু হল তাঁর। সোমবার ঘটনাটি ঘটেছে ঝাড়গ্রামের মানিকপাড়া রেঞ্জের বালিভাসা বিটের গোলবান্দি গ্রামে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃতার নাম প্রণতি মাহাতো। ৫৪ বছরের ওই মহিলা গোলবান্দি এলাকায় জঙ্গলের ভিতরে রাস্তা ধরে হাঁটছিলেন। সেই সময় তাঁর চোখে পড়ে এক বাইক আরোহীকে তাড়া করছে হাতি। ভয়ে পেয়ে গিয়ে তিনি দৌড়তে শুরু করেন। কিছুটা দৌড়নোর পর রাস্তায় মুখ থুবড়ে পড়ে যান। স্থানীয়েরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

ঝাড়গ্রামের ডিএফও পঙ্কজ সূর্যবংশী বলেন, ‘‘সোমবার দুপুর ৩টে নাগাদ ঘটনাটি ঘটে ঝাড়গ্রাম ব্লকে। একটি হাতিকে ছুটে আসতে দেখে ওই মহিলা পালাতে গিয়ে রাস্তায় পড়ে যান। হাতি তাঁকে আঘাত করেনি। তবে পড়ে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ওই মহিলা। স্থানীয়েরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছিলেন। চিকিৎসা চলাকালীন মারা যান তিনি।’’ বন দফতর সূত্রে জানা গিয়েছে, হাতিটি জঙ্গলের দিকে চলে যাওয়ার পরে স্থানীয়েরা প্রণতিকে উদ্ধার করেছিলেন। হাসপাতালে চিকিৎসা চলছিল। কিন্তু বিকেল সাড়ে ৪টে নাগাদ তাঁর মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement