Lightening

বাজ পড়ে জ্বলে উঠল গোটা বাড়ি, নষ্ট আসবাবপত্র! পশ্চিম মেদিনীপুরের দাঁতনে আশ্রয়হীন পরিবার

বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত বাড়তে থাকে। সেই সময় বড়া গ্রামের বাসিন্দা সুবল ধল ও তাঁর পরিবারের সদস্যেরা বাড়ির ভিতরেই ছিলেন। বজ্রপাতের পর দাউ দাউ করে জ্বলতে থাকে বাড়ি।

Advertisement
আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
দাঁতন শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৬:১৬
house burned

পুড়ে ছাই গোটা বাড়ি। —নিজস্ব চিত্র।

বাজ পড়ে পুড়ে গেল সারা বাড়ি। কোনও ক্রমে প্রাণে বাঁচলেন বাড়ির বাসিন্দারা। পশ্চিম মেদিনীপুর জেলার দাঁতন থানার আলিকষা গ্রাম পঞ্চায়েতের বড়া গ্রামের ঘটনা। স্থানীয় সূত্রে খবর, বজ্রপাতে খড়ের ছাউনি দেওয়া একটি মাটির বাড়ির সঙ্গে বাড়ির আসবাবপত্রও পুড়ে গিয়েছে।

Advertisement

শুক্রবার সকাল থেকে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি শুরু হয় দাঁতনে। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টির দাপট শুরু হয়। একের পর এক বাজ পড়তে থাকে। সেই সময় বড়া গ্রামের বাসিন্দা সুবল ধল ও তাঁর পরিবারের সদস্যরা বাড়ির ভিতরেই ছিলেন। বজ্রপাতের পর দাউ দাউ করে জ্বলতে থাকে পুরো বাড়ি। পুড়ে ছাই হয়ে গিয়েছে বাড়ির ভিতরে থাকা সমস্ত জিনিসপত্র। এই ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজে হাত লাগান। এই ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায়নি। তবে বাজ পড়ে আশ্রয়হীন হয়ে পড়েছে ধল পরিবার। আতঙ্কে রয়েছেন ওই পরিবারের সদস্যেরা।

অন্য দিকে, বাঁকুড়ায় বাজ পড়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধ দম্পতির। শুক্রবার সকালে বাঁকুড়ার বড়জোড়া থানার নতুনগ্রাম এলাকার ঘটনা। মৃতদের নাম নীরদ সাঁতরা ( ৬৪) এবং তারারানি সাঁতরা (৫৯)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement