R G Kar Hospital Incident

দেবের বার্তাই সার, পথে নেই পুরোনো কর্মীরা

২০২৪ লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্র থেকে জিতে তৃতীয়বার সাংসদ হন অভিনেতা দেব। ২০১৯-এর মতো এ বারও দেবকে লিড দিতে পারেনি পাঁশকুড়া পশ্চিম বিধানসভা।

Advertisement
দিগন্ত মান্না
পাঁশকুড়া শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৪
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

এক মাস আগে পাঁশকুড়ায় এসে নিষ্ক্রিয় হয়ে পড়া দলের পুরনো কর্মীদের মাঠে নামানোর বার্তা দিয়েছিলেন ঘাটালের সাংসদ দেব। কিন্তু আর জি কর কাণ্ডে দলীয় নেতৃত্বের নির্দেশে শনিবার পথে নেমে তৃণমূল মিছিল-অবস্থান কর্মসূচি নিলেও পাঁকুড়ায় সেই কর্মসূচিতে দেখা মেলেনি দলের পুরনো নেতা-কর্মীদের। সাংসদের বার্তা কি মানছেন না ব্লক নেতৃত্ব? উঠছে প্রশ্ন।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনে ঘাটাল কেন্দ্র থেকে জিতে তৃতীয়বার সাংসদ হন অভিনেতা দেব। ২০১৯-এর মতো এ বারও দেবকে লিড দিতে পারেনি পাঁশকুড়া পশ্চিম বিধানসভা। পাঁশকুড়া পশ্চিমে তৃণমূল পিছিয়ে থাকার কারণ হিসেবে উঠে আসে গোষ্ঠী কোন্দলের তত্ত্ব। গত ২৯ জুলাই পাঁশকুড়া ব্লক নেতৃত্বকে নিয়ে বৈঠক করেন ঘাটালের সাংসদ দেব। সে দিন দেব দলের পুরনো নিষ্ক্রিয় কর্মীদের সম্মান দিয়ে ফিরিয়ে আনার বার্তা দেন ব্লক নেতৃত্বকে। দেবের বার্তার এক মাস পরও কিন্তু পাঁশকুড়ার ছবিটা বদলায়নি বলে অভিযোগ। আর জি কর কাণ্ডে শনিবার শাসক দল তৃণমূল পথে নেমেছে। কিন্তু পাঁশকুড়ায় আগে মতোই মাঠে দেখা যায়নি পুরনো নিষ্ক্রিয় কর্মীদের।

পাঁশকুড়া ব্লক তৃণমূলের প্রাক্তন সভাপতি দীপ্তি জানা বলেন,"আমি ব্যক্তিগত কাজে ব্যস্ত আছি। দলের কেউ আমাকে মাঠে নামার কথা বলেননি।" তৃণমূল নেতা অজিত কুমার সামন্ত বলেন,"সাংসদ দেব যাই বলুন না কেন, পাঁশকুড়ায় দল বলে কিছু নেই। ব্লক সভাপতি সুজিত রায় নিজের ইচ্ছে মতো যা খুশি সিদ্ধান্ত নেন। দলে কোনও বৈঠক হয় না। দলের কোনও কর্মসূচিতে আমাকে ডাকা হয় না। পুরনো কর্মীরা গুরুত্ব না পেয়ে নিষ্ক্রিয় হয়ে পড়েছেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement