Bengal Recruitment Case

দ্বিতীয় বার সিবিআই তলবে সাড়া, নিজ়াম প্যালেস পৌঁছলেন অদিতি মুন্সীর কাউন্সিলর স্বামী দেবরাজ

গত বার সিবিআই জেরা শেষে বেরিয়ে দেবরাজ জানিয়েছিলেন, কিছু নথি নিয়ে তাঁকে আবার ৩১ জানুয়ারি আসতে বলেছে সিবিআই। সেই অনুযায়ী, তিনি বুধবার হাজির হলেন নিজ়াম প্যালেসে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১১:৩৫
file image

দেবরাজ চক্রবর্তী, তৃণমূল কাউন্সিলর। — ফাইল ছবি।

দ্বিতীয় বার সিবিআই তলবে নিজ়াম প্যালেসে হাজিরা দিলেন বিধাননগর পুরসভার কাউন্সিলর তথা বিধায়ক অদিতি মুন্সীর স্বামী দেবরাজ চক্রবর্তী। বুধবার সকাল ১১টা নাগাদ দেবরাজ হাজির হন নিজ়াম প্যালেসে।

Advertisement

গত বৃহস্পতিবার দেবরাজ এবং কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকে প্রাথমিকে নিয়োগ দুর্নীতিতে তলব করেছিল সিবিআই। টানা জেরা চলে তাঁদের। প্রায় সাড়ে ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর দেবরাজকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথি নিয়ে আসার কথা বলে হয়েছিল। বুধবার সেই নথি নিয়েই সম্ভবত তিনি এসেছেন নিজ়াম প্যালেসে সিবিআই দফতরে। গত বৃহস্পতিবার সিবিআই দফতর থেকে বেরিয়ে দেবরাজ বলেছিলেন, ‘‘আমার বাড়িতে ওঁরা কিছু নথি পেয়েছিলেন। সে গুলির ভিত্তিতে কয়েকটি তথ্য পরিষ্কার করে জানতে চেয়েছিলেন ওঁরা। সেই নিয়ে কথা হয়েছে। এ ছাড়া, আরও কিছু নথি আমার থেকে চেয়েছেন। ৩১ তারিখ আবার ডেকেছেন। সে দিন এসে বাকি নথি জমা দিয়ে যাব।’’ সেই কথামতো বুধবার নিজ়াম প্যালেসে হাজির হলেন গায়িকা-বিধায়ক অদিতির স্বামী দেবরাজ।

শিক্ষক নিয়োগ ‘দুর্নীতি’তে যুক্ত থাকার অভিযোগে গত নভেম্বরে দেবরাজের বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। এমনকি, বিধায়ক স্ত্রী অদিতির গানের স্কুলেও তল্লাশি চালানো হয়েছিল। সিবিআই সূত্রে জানা গিয়েছে, তল্লাশি অভিযানে দেবরাজের কাছ থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র পাওয়া গিয়েছিল। সেগুলি বাজেয়াপ্ত করে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement