Kolkata Incident

একবালপুরে বাড়ির ছাদে স্কুলব্যাগে ভর্তি বোমা আর কার্তুজ! গোপন সূত্রে খবর পেয়ে উদ্ধার করল পুলিশ

পুলিশ অস্ত্র আইনের ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। ওই বহুতলের আবাসিকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই পুলিশ সূত্রে খবর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৩:৩৪

— ফাইল চিত্র।

খোলা ছাদে পড়ে থাকা একটি স্কুলব্যাগ থেকে উদ্ধার সন্দেহজনক কিছু জিনিস। পুলিশের অনুমান, তার মধ্যে বোমা রয়েছে। এ ছাড়াও, বেশ কিছু কার্তুজ থাকতে পারে বলে সন্দেহ। তবে ফরেন্সিক পরীক্ষার পরই বোঝা যাবে কী পরিমাণ এবং কী কী জিনিস ছিল ওই ব্যাগে। পুলিশ ব্যাগটি বাজেয়াপ্ত করেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার একবালপুরের একটি বহুতলের ছাদ থেকে কালো রঙের স্কুল ব্যাগ উদ্ধার করা হয়েছিল। সেই ব্যাগের মধ্যে বেশ কিছু সন্দেহজনক বস্তু ছিল। পুলিশের অনুমান, ওই ব্যাগে থাকা সন্দেহজনক বস্তুগুলির মধ্যে সাতটি তাজা বোমা থাকতে পারে। এ ছাড়াও কার্তুজ থাকতে পারে। সেগুলির মধ্যে শটগানের কার্তুজও থাকার সম্ভাবনা রয়েছে।

একবালপুরের কার্ল মাক্স সরণির একটি বাড়ি থেকেই উদ্ধার হয়েছে ওই সন্দেহজনক বস্তুগুলি। কে বা কারা ছাদে ওই স্কুলব্যাগ রেখেছিল, তা নিয়ে সন্দেহ দানা বাঁধছে। পুলিশ অস্ত্র আইনের ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। ওই বহুতলের আবাসিকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই পুলিশ সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়েই ওই বাড়িতে অভিযান চালিয়েছিল একবালপুর থানার পুলিশ। কী ভাবে সকলের চোখের আড়ালে ছাদের মধ্যে ওই ব্যাগ ফেলে রাখা হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। পুলিশ সব দিকই খতিয়ে দেখছে।

আরও পড়ুন
Advertisement