Kolkata Shootout

বাইকের রেষারেষি থেকে ঝগড়া, মির্জা গালিব স্ট্রিটে মধ্যরাতে গুলিবিদ্ধ যুবক! তদন্তে পুলিশ

পার্ক স্ট্রিট থানা এলাকার কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে শুক্রবার রাত ১২টার পর গুলি চলেছে। গুলিবিদ্ধ হয়েছেন ২৯ বছরের এক যুবক। তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ১২:৩১

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

খাস কলকাতায় চলল গুলি। শুক্রবার মধ্যরাতে কলকাতার মির্জা গালিব স্ট্রিটে গুলি চলেছে। এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। অভিযুক্তেরা পলাতক। ঘটনার তদন্ত শুরু করেছে পার্ক স্ট্রিট থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ পার্ক স্ট্রিট থানা এলাকার কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে। দুই গোষ্ঠীর মধ্যে বচসাকে কেন্দ্র করেই এই ঘটনা। পুলিশ জানতে পেরেছে, বাইকের রেষারেষি নিয়ে তাঁদের মধ্যে ঝামেলা শুরু হয়েছিল। ওই দিনই বিকেল সাড়ে ৪টে নাগাদ বাইক নিয়ে রেষারেষিতে জড়িয়ে পড়েছিল যুবকদের দুই গোষ্ঠী। সেই ঝামেলার সূত্রে রাতেও আবার উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

যে যুবক গুলি খেয়েছেন, তাঁর নাম এখলাস বেগ। ২৯ বছরের ওই যুবক মির্জা গালিব স্ট্রিটেরই বাসিন্দা। সোনা নামের এক যুবকের বিরুদ্ধে তাঁকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। গুলি লেগেছে যুবকের ডান পায়ে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত সোনা বেনিয়াপুকুরের বাসিন্দা। এর আগেও একাধিক অপরাধের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। কেন তিনি এসেছিলেন, তা খতিয়ে দেখছে পুলিশ।

জখম যুবকের বয়ান রেকর্ড করা হয়েছে। তার ভিত্তিতে এফআইআর দায়ের করা হয়েছে শনিবার। ভারতীয় দণ্ডবিধির ধারা এবং অস্ত্র আইনের ধারায় অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করেছে পুলিশ। তার মধ্যে রয়েছে খুনের চেষ্টার ধারাও। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। অভিযুক্ত এবং তাঁর সঙ্গীরা পলাতক। তবে পুলিশ জানিয়েছে, তদন্ত চলছে। দ্রুত অভিযুক্তকে ধরে ফেলা সম্ভব বলে মনে করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement