Durga Puja 2022

বৃষ্টি মেখে উত্তরে ঠাকুর দেখার ধুম, যানজটে থমকে বিটি রোড! দেখে নিন ট্র্যাফিকের হাল

অষ্টমীর বিকেলে বৃষ্টি শুরু হয়েছে উত্তরে। কিন্তু ঠাকুর দেখার উৎসাহে অন্ত নেই। জনসমাগম প্রায় প্রতিটি রাস্তায়। উত্তরে ঠাকুর দেখতে বেরিয়েছেন? রাস্তার পরিস্থিতির সুলুকসন্ধান দিচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement
সৈকত দাস
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৭:৩০
উত্তরে জোর যানজট।

উত্তরে জোর যানজট। —ফাইল চিত্র।

সপ্তমীর মতো হল না। অষ্টমীতে মিলে গেল হাওয়া অফিসের পূর্বাভাস। সোমবার দুপুর থেকে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে উত্তর কলকাতার বিভিন্ন জায়গায়। তার মাঝেই অষ্টমীতে ঠাকুর দেখার ধুম। যানজটে উত্তর কলকাতার বিভিন্ন রাস্তা। বিকেলে ঠাকুর দেখতে বেরিয়েছেন? বা অন্য কোনও কাজে উত্তর কলকাতার কোথাও যাওয়ার আছে? আপনার সুবিধার জন্য ট্র্যাফিক আপডেট নিয়ে হাজির আনন্দবাজার অনলাইন।

কলকাতা পুলিশ সূত্রে খবর, বিকেল পাঁচটার মধ্যে বিটি রোড থেকে শিয়ালদহের বিভিন্ন রাস্তায় যানজট রয়েছে। রাজাবাজারে হালকা যানজট। তা ছাড়া শ্যামবাজার থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত বিধান সরণিও জ্যামে আটকে রয়েছে। ষষ্ঠী এবং সপ্তমীর মতো অষ্টমীতেও বন্ধ রয়েছে গ্রে স্ট্রিট, নিমতলা ঘাট রোড।

Advertisement

কলেজ স্কোয়্যার, চালতাবাগান, মহম্মদ আলি পার্কের পুজো দেখার জন্য ভিড় শুরু হয়েছে বিকেলে। তার জন্য মহাত্মা গান্ধী রোডে যান চলাচল শ্লথ হয়ে পড়ছে। হাতিবাগানের একাধিক পুজো দেখার জন্য এপিসি রোড, বিটি রোড থেকে দর্শনার্থীরা মিশছেন বিধান সরণির রাস্তায়। ফলত, ওই রাস্তাতেও বেশ যানজট। ক্ষণে ক্ষণে স্টার্ট বন্ধ করতে হচ্ছে গাড়ির।

এ বছর সন্তোষ মিত্র স্কোয়্যার সর্বজনীনের পুজো আলাদা করে ভিড় টানছে। এ ছাড়াও শিয়ালদহ এলাকায় একাধিক পুজোয় ভিড়ের কারণে ওই এলাকায় ঘন ঘন যানজট হচ্ছে। অষ্টমীতেও বন্ধ রয়েছে সূর্য সেন স্ট্রিট।

দেখে নিন উত্তরের ট্র্যাফিকের অবস্থা।

দেখে নিন উত্তরের ট্র্যাফিকের অবস্থা। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উত্তরের মতো মধ্য কলকাতায় ট্র্যাফিকের হাল অতটা ধীর না হলেও বেশ কিছু জায়গায় যানজটের খবর মিলছে। অন্য দিকে, সল্টলেকের রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। ভিআইপি রোডেও মসৃণ গতিতে চলছে গাড়ি-বাইক। ইএম বাইপাসেও যান চলাচল স্বাভাবিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement