Bansdroni

নাবালিকা ছাত্রীকে হেনস্থার অভিযোগ, কলকাতায় গ্রেফতার নাটকের শিক্ষক

পুলিশে দায়ের হওয়া অভিযোগে বলা হয়েছে, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত যখন ওই হেনস্থা করা হয়, তখন অভিযোগকারী নাবালিকা ছিল। ২৩ জুন বাঁশদ্রোণী থানায় অভিযোগ করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৮:২৫
representational image of abuse

ছবি: প্রতিনিধিত্বমূলক।

নাবালিকা এক ছাত্রীকে যৌন হেনস্থার অভিযোগে পকসো আইনে গ্রেফতার করা হল কলকাতার এক নাটকের শিক্ষককে। রবিবার তাঁকে গ্রেফতার করেছে বাঁশদ্রোণী থানার পুলিশ। সোমবার আদালতে হাজির করানোর পর বিচারক তাঁকে বুধবার পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

পুলিশে দায়ের হওয়া অভিযোগে বলা হয়েছে, ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত যখন ওই হেনস্থা করা হয়, তখন অভিযোগকারী নাবালিকা ছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৩ জুন বাঁশদ্রোণী থানায় অভিযোগ করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে রবিবার, ২৫ জুন গ্রেফতার করা হয়েছে শিক্ষককে।

Advertisement

এ বিষয়ে সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন অভিযোগকারিণী। সেখানে তিনি জানিয়েছেন, ২০১৭ সালে দক্ষিণ কলকাতার রথতলায় একটি নাটকের ক্লাসে যোগ দিয়েছিলেন। তখন অষ্টম শ্রেণিতে পড়তেন তিনি। বয়স ছিল ১২। ওই নাটকের দলের কর্ণধার ছিলেন অভিযুক্ত। তিনি নাটক শেখাতেনও। অভিযোগকারিণীর দাবি, ক্লাসে একাই যাতায়াত করতেন। নিজের বাড়ি ফেরার পথে ছাত্রীকে বাড়ির কাছে পৌঁছে দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন অভিযুক্ত। বাড়ি ফেরার পথে অন্ধকার এলাকায় দু’চাকা থামিয়ে ‘নির্যাতন’ চলত বলে অভিযোগ। অভিযোগকারিণী জানিয়েছেন, বাড়ি ফেরার পথে নিয়মিত হেনস্থা করা হত তাঁকে। ক্লাসের ফাঁকেও করা হত। অনেক সময় সকলের সামনেই হেনস্থা চলত। যদিও কেউ তা টের পেতেন না। এখন ওই নাবালিকা প্রাপ্তবয়স্ক। সপ্তাহ দুয়েক আগে স্থির করেন, বিষয়টি প্রকাশ্যে আনবেন। এর আগে লজ্জায়, ভয়ে বিষয়টি প্রকাশ করতে পারেননি। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে ওই নাটকের শিক্ষককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement