Carbine

জামতাড়ায় মাটির নীচে অস্ত্র কারখানা! কলকাতায় কার্বাইন-সহ ধৃতকে জেরা করে গোপন ডেরার হদিস

উত্তর কলকাতার সিঁথির মোড় এলাকা থেকে কার্বাইন-সহ চার জনকে গ্রেফতার করেছিল এসটিএফ। তাঁদের মধ্যে মহম্মদ ইমতিয়াজ ওরফে আব্বুকে জেরা করে এই গোপন অস্ত্র কারখানার হদিস পাওয়া গিয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১১:৫০
গোপন অস্ত্র কারখানার হদিস।

গোপন অস্ত্র কারখানার হদিস। নিজস্ব চিত্র

কার্বাইন-সহ ধৃতদের মধ্যে এক জনকে জেরা করে মাটির নীচে গোপন অস্ত্র কারখানার হদিস পেল কলকাতা পুলিশের এসটিএফ। ঝাড়খণ্ডের জামতাড়ার একটি বাড়ির নীচে ওই অস্ত্র কারখানা রয়েছে বলে খবর। পুলিশ সেখানে তল্লাশি চালিয়ে বেশ কিছু অস্ত্রশস্ত্র এবং অস্ত্র তৈরির কাঁচামাল উদ্ধার করেছে।

বৃহস্পতিবার উত্তর কলকাতার সিঁথির মোড় এলাকা থেকে কার্বাইন-সহ চার জনকে গ্রেফতার করেছিল এসটিএফ। তাঁদের মধ্যে মহম্মদ ইমতিয়াজ ওরফে আব্বুকে জিজ্ঞাসাবাদ করে এই গোপন অস্ত্র কারখানার হদিস পাওয়া গিয়েছে। তিনি বিহারের বাসিন্দা।

Advertisement
মাটির নীচের ডেরায় অস্ত্র কারখানা।

মাটির নীচের ডেরায় অস্ত্র কারখানা। নিজস্ব চিত্র।

পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ডের বাসিন্দা শাহজাহান খানের বাড়ির নীচে একটি গুদামে অস্ত্র তৈরি করা হত। জামতাড়া জেলার মিহিজাম এলাকায় এই অস্ত্র কারখানার খোঁজ পেয়েছে পুলিশ। সেখানে তল্লাশি চালিয়ে ৭টি অর্ধসমাপ্ত পিস্তল পাওয়া গিয়েছে। এ ছাড়াও কার্বাইন, পিস্তল ও অন্যান্য অস্ত্র তৈরির কাঁচামাল, যন্ত্রপাতিও উদ্ধার করেছে পুলিশ।

ইমতিয়াজ ছাড়াও বৃহস্পতিবার সিঁথির মোড় এলাকা থেকে তাঁর ছেলে বছর উনিশের মহম্মদ সাহিল মল্লিক, দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের বাসিন্দা বছর চব্বিশের ইন্দ্রজিৎ শর্মা এবং কলকাতার ভবানীপুরের বাসিন্দা পঁয়ত্রিশ বছরের ভিকি প্রসাদকে গ্রেফতার করা হয়েছিল। জানা যায়, সদ্য বিহার থেকে কলকাতায় এসেছিলেন ইমতিয়াজ এবং সাহিল। ধৃতদের থেকে একটি উন্নত মানের কার্বাইন, সঙ্গে দু’টি ম্যাগাজিন, ১০টি আগ্নেয়াস্ত্র এবং ৫০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়েছিল।

ধৃতদের গ্রেফতারের পর কলকাতার নগর দায়রা আদালতে হাজির করানো হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারক। সেই সূত্র ধরেই ঝাড়খণ্ডে গোপন অস্ত্র কারখানার হদিস মিলল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement