Kolkata Police

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে যান নিয়ন্ত্রণ, কলকাতা পুলিশ জানিয়ে দিল খোলা-বন্ধ রাস্তার হদিস

বিজেপির কর্মসূচির কারণে শহরের কোন পথে যান নিয়ন্ত্রণ করা হবে, সোমবার বিজ্ঞপ্তি জারি করে সে কথা জানিয়েছে কলকাতা পুলিশ। কোন পথে গন্তব্যে পৌঁছনো যাবে তা-ও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ২১:২৬
বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে যান নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ।

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে যান নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ। প্রতীকী ছবি।

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচি মঙ্গলবার। জানা গিয়েছে, শহরের নানা প্রান্ত থেকে মিছিল নিয়ে নবান্নের দিকে এগোনোর চেষ্টা করবেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। কলকাতা পুলিশ সূত্রের খবর, বিজেপির কর্মসূচির কারণে বেশ কিছু সময়ের জন্য অবরুদ্ধ হয়ে যেতে পারে কলেজ স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ব্রিজ এবং দ্বিতীয় হুগলি সেতু।

বিজেপির কর্মসূচির কারণে শহরের কোন পথে যান নিয়ন্ত্রণ করা হবে, সোমবার বিজ্ঞপ্তি জারি করে সে কথা জানিয়েছে কলকাতা পুলিশ। মঙ্গলবার বিকল্প কোন পথে গন্তব্যে পৌঁছনো যাবে তা-ও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সকাল ১১টা থেকে ৩টে পর্যন্ত এনসি স্ট্রিট এবং কলেজ স্ট্রিটে যান নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প পথ হিসাবে লেনিন সরণি, মৌলালি হয়ে এজেসি বোস রোড ধরে এগোনোর পরামর্শ দেওয়া হয়েছে পুলিশের তরফে। দুপুর ১২টা থেকে বিজেপির কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত স্ট্র্যান্ড রোড এবং উত্তর অভিমুখে কিংসওয়ে মোড় পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প পথ হিসাবে কিংসওয়ে, আরআর অ্যাভিনিউ, সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে গন্তব্যে পৌঁছনোর পরামর্শ দেওয়া হয়েছে। অথবা কিংসওয়ে-আর আর অ্যাভিনিউ-দক্ষিণ অভিমুখে রেড রোড ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

সকাল ৮টা থেকে বিজেপির কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প পথ হিসাবে এজেসি বোস রোড-এক্সাইড মোড়-এজেসি বোস রোড হয়ে উত্তর অভিমুখে এপিসি রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। অথবা এজেসি বোস রোড- জহরলাল নেহরু রোড-উত্তর অভিমুখে জহরলাল নেহরু রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতু এবং দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত হাওড়া ব্রিজ এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত শহরে মালবাহী গাড়ি ঢোকা নিষিদ্ধ করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement