Nabanna Abhijan

নবান্ন অভিযানে দলীয় কর্মীদের উপর ‘হিংসা’র তদন্তে পাঁচ সদস্যের কমিটি গড়লেন নড্ডা

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটে। একাধিক জায়গায় পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০০:৪৮
জেপি নড্ডা।

জেপি নড্ডা। ছবি: পিটিআই

বিজেপির নবান্ন অভিযানে দলীয় কমীদের উপর হিংসার তদন্তে পাঁচ সদস্যের কমিটি গড়লেন দলের সভাপতি জেপি নড্ডা। ওই কমিটি কলকাতা এসে ঘটনার তদন্ত করবে। কেন্দ্রীয় নেতা অরুণ সিংহ একটি বিজ্ঞপ্তি জারি করে এ খবর জানিয়েছেন।

মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড ঘটে। একাধিক জায়গায় পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি হয়। আহত হন বেশ কয়েক জন বিজেপি কর্মী-সমর্থক। আহত হন কলকাতা পুরসভার ২২ ওয়ার্ডের কাউন্সিলার মীনদেবী পুরোহিত।

Advertisement

অন্য দিকে পুলিশের অভিযোগ, বিজেপি কর্মীদের ছোড়া ইটে তাদের একধিক কর্মী আহত হয়েছেন। এক পুলিশকর্তাকে রাস্তায় ফেলে বেধড়ক মারতেও দেখা যায় মিছিলকারীদের। আহত ওই পুলিশকর্তা হাাসপাতালে ভর্তি। এই হিংসার ঘটনার রিপোর্ট চেয়ে পাঠান বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এর পরেই কমিটি তৈরি করে ওই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরির নির্দেশ দেন নড্ডা।

ঘটনাস্থলে গিয়ে, আহত কর্মীদের সঙ্গে দেখা করে ওই দিনের পূর্নাঙ্গ রিপোর্ট দেবে কমিটি। পাঁচ সদস্যের এই কমিটিতে রয়েছেন প্রাক্তন পুলিশকর্তা তথা রাজ্যসভার বিজেপি সাংসদ ব্রজলাল, লোকসভার বিজেপি সাংসদ কর্নেল রাজ্যবর্ধন সিংহ রাঠৌর, লোকসভার সাংসদ অপরাজিতা সারেঙ্গি, রাজ্যসভা সাংসদ সমীর ওরাও এবং পঞ্জাবের বিজেপি নেতা সুনীল জাখর। রাজ্য বিজেপি সূত্রে খবর, এই কমিটি তদন্ত করতে খুব শীঘ্রই কলকাতা আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement