Mankundu

শেওড়াফুলির পর মানকুণ্ডু স্টেশনে রেললাইনে ফাটল! সাময়িক ভাবে বন্ধ ট্রেন পরিষেবা

পরে ফাটল সাময়িক ভাবে মেরামত করে ঘণ্টায় ৩০ কিলোমিটার গতিবেগে ট্রেন চালানো হয় ডাউন লাইন দিয়ে। রেলকর্মীরা জানিয়েছেন ফাটল ধরা ট্র্যাক বদল করে ফিসপ্লেট লাগিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানকুণ্ডু শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১২:১৮
Rail Station

রেললাইনে ফাটল। —নিজস্ব চিত্র।

হুগলির মানকুণ্ডু স্টেশনে রেললাইনে ফাটল দেখা গিয়েছে। এই কারণে রবিবার হাওড়া-ব্যান্ডেল শাখায় ট্রেন চলাচল সাময়িক ভাবে ব্যাহত হয়। রেল সূত্রে খবর, সকাল ৯টা ১৫মিনিট নাগাদ ডাউন এক নম্বর লাইনে ফাটল নজরে পড়ে। সঙ্গে সঙ্গে মেরামতির কাজ করে দেন রেলকর্মীরা।

Advertisement

রেল সূত্রে খবর, রেললাইনে ফাটলের ফলে ট্রেন পরিষেবা কিছু ক্ষণের জন্য ব্যাহত হয়। তবে দুই নম্বর ‘রিভার্স লাইন’ দিয়ে ট্রেন চালু ছিল। পরে ফাটল সাময়িক ভাবে মেরামত করে ঘণ্টায় ৩০ কিলোমিটার গতিবেগে ট্রেন চালানো হয় ডাউন লাইন দিয়ে। রেলকর্মীরা জানিয়েছেন ফাটল ধরা ট্র্যাক বদল করে ফিসপ্লেট লাগিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। বস্তুত, ঠান্ডার সময়ে লোহার রেললাইনে টান পড়ে ফাটল ধরে যায়। কয়েক দিন আগে শেওড়াফুলি রেলস্টেশনেও একই রকম ফাটল দেখা গিয়েছিল।

সুকদেব মণ্ডল নামে এক রেলকর্মী বলেন, ‘‘রেললাইনে ফাটলের খবর পেয়ে আমরা সঙ্গে সঙ্গে চলে আসি। জরুরি ভিত্তিতে ফিসপ্লেট লাগানো হয়। এখন ট্রেন ধীর গতিতে চলাচল করছে। স্থায়ী ভাবে যখন ট্র্যাক পাল্টানো হবে তখন আবার ডাউন লাইনে ট্রেন ‘ব্লক’ থাকবে।’’

আরও পড়ুন
Advertisement