Durga Puja 2024

পথশিশুদের মধ্যে সাবলীল জিৎ-পুত্র রোনভ, নবরাত্রিতে অভিনেতার পদক্ষেপে আপ্লুত অনুরাগীরা

নবরাত্রি উদ্‌যাপনে মানবিক জিৎ। পথশিশুদের সঙ্গে সময় কাটাল অভিনেতার পুত্র রোনভ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৭:৩৪
Bengali actor Jeet held Navratri Puja at his home with family dgtl

(বাঁ দিকে) পথশুশুদের সঙ্গে জিতের পুত্র রোনভ। অভিনেতা জিৎ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তারকা মানেই তাঁদের নানা ছুঁতমার্গ! সদ্যোজাত সন্তানের ক্ষেত্রে কখনও কখনও তাঁরা বাড়তি সাবধানতা অবলম্বন করেন। শিশুকে প্রকাশ্যে না আনা থেকে শুরু করে ক্যামেরার আড়ালে রাখা— বলিউডের কল্যাণে বিষয়গুলি এখন সাধারণ মানুষের কাছেও পরিচিত হয়ে উঠেছে। কিন্তু, এ বার অন্য রকম নিদর্শন রাখলেন টলি-তারকা জিৎ। দেখা গেল, পথশিশুদের সঙ্গে খেলতে ব্যস্ত অভিনেতার শিশুপুত্র রোনভ! ভিডিয়ো ছড়িয়ে পড়তেই অনুরাগীদের মধ্যে গুঞ্জন।

Advertisement

সপ্তমীর দিন নেটদুনিয়ার জিতের পোস্ট করা যে ভিডিয়ো ছড়িয়ে পড়েছে, সেখানে দেখা যাচ্ছে, পথশিশুদের মাঝে জিতের পুত্র রোনভ। খুদেকে দেখে তারা আপ্লুত। রোনভও নিজের মতো করে তাদের সঙ্গে সময় কাটাতে ব্যস্ত। ভিডিয়ো যত এগিয়েছে, সেখানে দেখা গিয়েছে, পথশিশুদের পাত পেড়ে খাওয়ানো হচ্ছে। নেপথ্যে রয়েছে বাড়ির একটি মন্দির। সেখানে শোভা পাচ্ছে সন্তোষী মা, গণেশ-সহ একাধিক ঠাকুরের বিগ্রহ। বিষয়টা কী? আসলে প্রত্যেক বছর জিতের বাড়িতে নবরাত্রির পুজো হয়। সেই উপলক্ষে পথশিশুদের খাওয়ান অভিনেতা। নবরাত্রি উদ্‌যাপনে অংশ নেন পরিবারের সকলেই। ঘনিষ্ঠ সূত্রে খবর, পথশিশুদের সঙ্গেই ছেলেকে কিছুটা সময় কাটাতে দিয়েছেন জিৎ। ভিডিয়োর শেষে অভিনেতাকেও এক ঝলক দেখা গিয়েছে। সেই ভিডিয়োই সমাজমাধ্যমে পোস্ট করেছেন টলিউডের ‘বস্‌’। ক্যাপশনে লিখেছেন, ‘জয় মা’।

জিতের মানবিকতার নিদর্শন অনুরাগীদের মন জয় করে নিয়েছে। অনেকেই ওই ভিডিয়োয় রোনভের প্রশংসা করেছেন। একই সঙ্গে অভিনেতাকে পুজোর শুভেচ্ছাও জানিয়েছেন। একাংশের মতে, অল্প বয়স থেকেই জিৎ তাঁর সন্তানকে অন্য ভাবে বড় করে তুলতে চাইছেন। এক অনুরাগী লিখেছেন, ‘‘পুজোর সময়ে আপনি খুব ভাল কাজ করছেন।’’

গত বছর অক্টোবর মাসেই রোনভের জন্ম হয়। তার পর গত জুন মাসে প্রথম ছেলের ছবি প্রকাশ্যে আনেন জিৎ। সেই ছবিতে জিৎ ছাড়াও তাঁর স্ত্রী মোহনা এবং কন্যা নভন্যাকেও দেখা গিয়েছিল। উল্লেখ্য, মেয়ের জন্মের ১১ বছর পর দ্বিতীয় বার বাবা হন জিৎ।

আরও পড়ুন
Advertisement