Shibpur Ferry Service

শিবপুরের ফেরিঘাটে জোয়ারের ধাক্কায় বিচ্ছিন্ন হয়ে গেল ভাসমান জেটি, বন্ধ পরিষেবা

শিবপুরের ফেরিঘাট সংলগ্ন এলাকায় জোয়ারের জলের ধাক্কায় ভাসমান জেটি বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। দুপুর থেকে বন্ধ রয়েছে ফেরি পরিষেবা। নিত্যযাত্রীরা সমস্যায় পড়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:২০
High tide in Howrah Shibpur disrupts ferry service.

ভাসমান জেটি মেরামতের কাজ চলছে। — নিজস্ব চিত্র।

শিবপুরের ফেরিঘাটে হঠাৎ জোয়ারে বিপত্তি। জলের ধাক্কায় ঘাটের ভাসমান জেটি বা পন্টুন বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। লোহার শিকল ছিঁড়ে মূল ঘাট থেকে আলাদা হয়ে গিয়েছে জেটি। ফলে বৃহস্পতিবার দুপুর থেকে সেখানে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

Advertisement

দুপুর ১টা নাগাদ নদীতে আচমকা জোয়ার আসে বলে খবর। সাধারণ জোয়ারের চেয়ে তার দাপট ছিল অনেক বেশি। জলের উঁচু ঢেউ আছড়ে পড়ে পাড়ে। ভাসমান জেটি লোহার শিকল দিয়ে মূল ঘাটের সঙ্গে বাঁধা ছিল। জলের ধাক্কায় শিকলটি ছিঁড়ে যায়। পন্টুন ভিতর দিকে ঢুকে ফেরিঘাটের সেতু বা গ্যাংওয়ের নীচে চলে আসে।

জোয়ারের পর শিবপুর জেটিঘাটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সংশ্লিষ্ট আধিকারিক এবং ইঞ্জিনিয়ারদের ডেকে পাঠানো হয়েছে। তাঁরা জেটিঘাটটি মেরামত করছেন। ভাসমান জেটি গ্যাংওয়ের নীচ থেকে বার করে আবার শিকল দিয়ে জেটির সঙ্গে বেঁধে দেওয়ার চেষ্টা চলছে। তবে কত ক্ষণে মেরামতির কাজ সম্পূর্ণ হবে, আবার কখন ফেরি চলাচল স্বাভাবিক হবে, তা নিশ্চিত নয়।

শিবপুর থেকে কলকাতার দিকে আসা এবং কলকাতা থেকে হাওড়া পৌঁছনোর জন্য ফেরি পরিষেবার উপর ভরসা করেন অনেকেই। অনেকে এ ভাবে জলপথে রোজ যাতায়াত করে থাকেন। পরিষেবা বন্ধ থাকায় সেই নিত্যযাত্রীরা সমস্যায় পড়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement