Ajinkya Rahane

কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে কেন গেলেন না রাহানে? কী নিয়ে ব্যস্ত তিনি?

ওয়েস্ট ইন্ডিজ় সফরের পর লেস্টারশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেটে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন রাহানে। আপাতত রয়েছেন মুম্বইয়ের বাড়িতে। নিজেকে ব্যস্ত রেখেছেন বিশেষ কাজে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৮:১৫
picture of Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

অতিরিক্ত ক্রিকেট এড়াতে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন কয়েক দিন আগে। ওয়েস্ট ইন্ডিজ় থেকে ফিরে অবশ্য বসে নেই অজিঙ্ক রাহানে। আগামী মরসুমের জন্য নিজেকে তৈরি করছেন তিনি। নিজেকে ফিট রাখতে সময় কাটাচ্ছেন জিমে। সমাজমাধ্যমে সেই ছবি রাহানে ভাগ করে নিয়েছেন ক্রিকেটপ্রেমীদের সঙ্গে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ় সফরের পর লেস্টারশায়ারের হয়ে খেলার কথা ছিল রাহানের। ভারতীয় ক্রিকেট বোর্ডের পরামর্শে তখন যাননি ইংল্যান্ডে। সহ-অধিনায়ক হিসাবে ওয়েস্ট ইন্ডিজ় সফরে গিয়েছিলেন। তার পর কাউন্টি ক্রিকেট খেলার পরিকল্পনা বাতিল করেছেন তিনি। রয়েছেন মুম্বইয়ের বাড়িতে। আগামী ঘরোয়া মরসুমের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি।

সমাজমাধ্যমে ফিটনেস ট্রেনিংয়ের ছবি দিয়ে রাহানে লিখেছেন, ‘‘গত চার মাস খুব আনন্দের ছিল। টানা উচ্চপর্যায়ের ক্রিকেট খেলেছি। এখন আগামী ঘরোয়া মরসুমের জন্য শরীরকে তৈরি করার সময়। নিজেকে তরতাজা করে তুলতে হবে। যে কোনও প্রতিযোগিতায় মুম্বইয়ের হয়ে খেলা আমার কাছে গর্বের। ফিটনেসের জন্য পরিশ্রম করছি। আগামী দু’মাস শুধু এটাই করব। যাতে আগামী অক্টোবর থেকে নতুন মরসুমে সেরাটা দিতে পারি।’’

একই পোস্টে কাউন্টি ক্রিকেট না খেলার সিদ্ধান্ত নিয়েও জানিয়েছেন রাহানের। ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক বলেছেন, ‘‘কাউন্টি ক্রিকেটে খেলার পরিকল্পনা আগেই বাতিল করেছি। লেস্টারশায়ারের হয়ে না খেলে ঘরোয়া মরসুম শুরুর আগে নিজেকে প্রস্তুত করার সিদ্ধান্ত নিয়েছি। আমার সঙ্গে লেস্টারশায়ার কর্তৃপক্ষের নিয়মিত যোগাযোগ ছিল। আমার বিষয়টা তাঁরা খুব ভাল ভাবেই বুঝতে পেরেছেন। আশা করছি ভবিষ্যতে নিশ্চই লেস্টারশায়ারের হয়ে মাঠে নামতে পারব।’’

রাহানে এখন ভারতের হয়ে শুধু টেস্ট ক্রিকেট খেলেন। আগামী ২৬ ডিসেম্বরের আগে ভারতীয় দলের সূচিতে কোনও টেস্ট ম্যাচ নেই। তবু আপাতত নিজেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন রাহানে। ঘরোয়া ক্রিকেটের আগে টানা খেলার ধকল মুক্ত হতে চাইছেন মুম্বইকর। গুরুত্ব দিচ্ছেন ফিটনেসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement