C V Ananda Bose

শহরের পুজো দেখতে বেরোলেন রাজ্যপাল, ঘুরলেন উত্তর থেকে দক্ষিণ

রবিবারও শহরের একাধিক জনপ্রিয় পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এই অবস্থায় রাজভবনে বসে না থেকে পুজো উপভোগ বেরিয়ে পড়লেন রাজ্যপাল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ২০:১৭
A photograph of West Bengal C V Ananda Bose

নিজস্ব চিত্র।

শহরের দুর্গাপুজো দেখতে বেরোলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রবিবার দু’টি জায়গায় যান তিনি। বিকেল নাগাদ রাজভবন থেকে বেরিয়ে প্রথমে কুমোরটুলি যান রাজ্যপাল। সেখানে প্রতিমা তৈরির প্রক্রিয়া নিয়ে খোঁজখবর নেন তিনি। কুমোরটুলির মৃৎশিল্পীদের সঙ্গে কথা বলেন বোস। দুর্গাপুজোর কাজ মিটলে কুমোরটুলিতে আর কোন কোন প্রতিমা তৈরি হয় তা নিয়ে তাঁদের সঙ্গে কথাবার্তা বলেন রাজ্যপাল। রবিবার রাজ্যপাল বোসের হাতে একটি লক্ষ্মী এবং গণেশের মাটির তৈরি মূর্তি তুলে দেন এক মৃৎশিল্পী।

Advertisement

মহালয়ার দিন থেকে রাজ্যে পুজো উদ্বোধন শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ি থেকেই ভার্চুয়াল মাধ্যমে প্যান্ডেল উদ্বোধন করেন তিনি। রবিবারও শহরের একাধিক জনপ্রিয় পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এই অবস্থায় রাজভবনে বসে না থেকে পুজো উপভোগ বেরিয়ে পড়লেন রাজ্যপাল। কুমোরটুলির প্রতিমা তৈরির দেখার পরে তিনি পাড়ি দেন দক্ষিণ কলকাতায়। সেখানকার জনপ্রিয় পুজো একডালিয়া এভারগ্রিনে যান বোস। ওই পুজোটি রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের নামে পরিচিত। ওই মণ্ডপে কিছু ক্ষণ সময় কাটান রাজ্যের সাংবিধানিক প্রধান। এর পরে তিনি রাজভবনে ফিরে যান। সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল জানান, আরও এক দিন তিনি শহরের পুজো দেখতে বেরোবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement