Biman Banerjee

স্পিকারের প্রতি অনাস্থা-আস্থায় ইতি

অধিবেশনের শেষ লগ্নে শুক্রবার ডেপুটি স্পিকার জানান, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির অন্য বিধায়কদের আনা অনাস্থা প্রস্তাবের বক্তব্য নির্দিষ্ট নয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ০৮:৫১
Biman Banerjee.

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের প্রতি বিরোধীদের আনা অনাস্থা এবং শাসক পক্ষের আনা আস্থা প্রস্তাব— দু’টোই আপাতত বাতিল হয়ে গেল। তাঁর নিজের ভূমিকা নিয়ে যে হেতু প্রস্তাব, তাই এই বিষয়ে রুলিং দেওয়ার জন্য ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ের উপরে ভার দিয়েছিলেন স্পিকার। অধিবেশনের শেষ লগ্নে শুক্রবার ডেপুটি স্পিকার জানান, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির অন্য বিধায়কদের আনা অনাস্থা প্রস্তাবের বক্তব্য নির্দিষ্ট নয়। আর মন্ত্রী ফিরহাদ হাকিম এবং তৃণমূল কংগ্রেসের অন্য বিধায়কদের জমা দেওয়া আস্থা প্রস্তাব এখন অপ্রাসঙ্গিক। তবু স্পিকারের ভূমিকা সংক্রান্ত গুরুতর বিষয়ে দু’টি প্রস্তাব পৃথক ভাবে গ্রহণ না করেও আলোচনা করা যেত। কিন্তু চলতি অধিবেশন আগামী সোমবার শেষ হয়ে যাবে, এখন আর এই বিষয় সভার আলোচ্যসূচিতে রাখার সুযোগ নেই। শেষ পর্যন্ত এই গোটা বিষয়টিতে ‘ইতি’ টেনে দেওয়া হল বলে ডেপুটি স্পিকার জানিয়ে দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement