Cyclone Yaas

Cyclone Yaas: শক্তি হারাচ্ছে ইয়াস, যদিও রাত পর্যন্ত ঝড়বৃষ্টি দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে

ক্রমেই ওড়িশার বালেশ্বর অতিক্রম করছে ইয়াস। ধীরে ধীরে আরও উত্তর উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে ঝাড়খণ্ডে প্রবেশ করার কথা ইয়াস-এর।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৫:২০
প্রবল বেগে জল ঢুকছে বালেশ্বরের একটি বাড়িতে।

প্রবল বেগে জল ঢুকছে বালেশ্বরের একটি বাড়িতে। ছবি সৌজন্যে পিটিআই।

স্থলভাগে আছড়ে পড়ার প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস-এর। ধীরে ধীরে শক্তি হারাচ্ছে ইয়াস। বুধবার রাতের মধ্যে শক্তি হারিয়ে ইয়াস ঘূর্ণিঝড়ে পরিণত হবে বলেই জানিয়েছে মৌসম ভবন। যদিও ইয়াস-এর প্রভাবে বুধবার রাতেও পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ঝড়বৃষ্টি হবে বলেই জানিয়েছে মৌসম ভবন।

ক্রমেই ওড়িশার বালেশ্বর অতিক্রম করছে ইয়াস। ধীরে ধীরে আরও উত্তর উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে ঝাড়খণ্ডে প্রবেশ করার কথা ইয়াস-এর। তার পরে আরও শক্তি ক্ষয় করে গভীর নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড়।

Advertisement

ইয়াস শক্তি হারালেও বুধবার রাত পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। মৌসম ভবন জানিয়েছে, এই দুই জেলায় ৯০ থেকে ১০০ কিলোমিটার, সর্বোচ্চ ১১০ কিলোমিটার গতিবেগে ঝড় বইবে। সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। বৃহস্পতিবার থেকে এই ঝড়বৃষ্টি কমবে বলেই জানিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement