Coal Scam

কয়লা-কাণ্ডে লালা ঘনিষ্ঠ আরও এক ব্যবসায়ীর অফিসে সিবিআই তল্লাশি

মঙ্গলবার সকালে থিয়েটার রোডের ওই অফিস ছাড়াও কলকাতা এবং রাজ্যের বেশ কয়েকটি জায়াগায় বিভিন্ন দলে ভাগ হয়ে পৌঁছে গিয়েছে সিবিআই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২১ ১০:৪৩

ফাইল চিত্র

ফের কয়লা-কাণ্ডে সিবিআই অভিযান। অনুপ মাঝি ওরফে লালা-ঘনিষ্ঠ এক ব্যবসায়ীর অফিসে তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। মঙ্গলবার সকালে থিয়েটার রোডের ওই অফিস ছাড়াও কলকাতা এবং রাজ্যের বেশ কয়েকটি জায়াগায় বিভিন্ন দলে ভাগ হয়ে পৌঁছে গিয়েছে সিবিআই।

Advertisement

কলকাতার থিয়েটার রোডের ওই কোম্পানির মাধ্যমে কয়লার টাকা পাচার হত কি না, তা খতিয়ে দেখতে চাইছেন গোয়েন্দারা। মঙ্গলবার সকালে মধ্য কলকাতার ‘জয়শ্রী গ্রুপ’-এর অফিসে তল্লাশি শুরু হয়েছে। বেশ কয়কজনকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। সিবিআই সূত্রে খবর, কোম্পানির এক কর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আয়ব্যয়ের নথিপত্রও খতিয়ে দেখছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

শুধু কলকাতাতেই নয়, কুলটি, দুর্গাপুর-সহ বিভিন্ন জায়গাতেও কেন্দ্রীয় গোয়েন্দারা অভিযান চালাতে পারেন বলে জানা যাচ্ছে। কয়লা-কাণ্ডে এক দিকে যেমন তল্লাশি অভিযান চলছে, তেমনই তালিকা ধরে জেরা প্রক্রিয়াও শুরু হয়েছে। সোমবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মানেকা গম্ভীরের স্বামী এবং শ্বশুরকে রাত পর্যন্ত জেরা করা হয়। আগেই জেরা করা হয়েছে মানেকা এবং অভিষেকের স্ত্রী রুজিরাকেও। যদিও মূল অভিযু্ক্ত লালা এবং তাঁর অন্যতম ঘনিষ্ঠ ব্যবসায়ী তথা তৃণমূলের যুবনেতা বিনয় মিশ্র এখনও বেপাত্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement