BJP

তৃণমূলের ‘নতুন খেলা’র হুমকি, নড্ডাকে রিপোর্ট

রিপোর্টে পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের জন্য ‘খেলা হবে’ স্লোগানকে কাঠগড়ায় তোলা হয়েছে। অভিযোগ তোলা হয়েছে যে, তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরা ‘খেলা হবে’ স্লোগানের মাধ্যমে হুমকি দিয়েছে, সন্ত্রাস চালিয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ০৮:২৪
JP Nadda

জে পি নড্ডা। —ফাইল চিত্র।

তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগানের আতঙ্কে ভুগছেন গ্রাম বাংলার বিজেপি কর্মীরা, বিশেষত মহিলারা। সাংসদ রবিশঙ্কর প্রসাদের নেতৃত্বে আসা বিজেপির পাঁচ সাংসদের তথ্যসন্ধানী দল পশ্চিমবঙ্গের সন্ত্রাস প্রসঙ্গে আজ দলের সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডাকে যে রিপোর্ট জমা দিয়েছে, তাতে এমনই দাবি করা হয়েছে।

রিপোর্টে পঞ্চায়েত নির্বাচনে সন্ত্রাসের জন্য ‘খেলা হবে’ স্লোগানকে কাঠগড়ায় তোলা হয়েছে। অভিযোগ তোলা হয়েছে যে, তৃণমূল-আশ্রিত দুষ্কৃতীরা ‘খেলা হবে’ স্লোগানের মাধ্যমে হুমকি দিয়েছে, সন্ত্রাস চালিয়েছে। বিজেপি কর্মীদের বাড়িতে গিয়ে ‘নতুন খেলা হবে’ বলে হুমকি দিয়েছে তারা। আক্রান্তেরা, বিশেষ করে মহিলারা তথ্যসন্ধানী দলের কাছে তৃণমূলের ওই ‘নতুন খেলা’ থেকে বাঁচতে চেয়ে অনুরোধ করেছেন। রবিশঙ্কর বলেন, ‘‘যেখানে গিয়েছি, সেখানেই মহিলারা আমাদের দলকে ঘিরে ধরে নিরাপত্তা চেয়েছেন। রাজ্যের পরিস্থিতি বেশ উদ্বেগজনক।’’

Advertisement

তবে পশ্চিমবঙ্গে ৩৫৫ বা ৩৫৬ ধারা জারি করার প্রশ্নে রিপোর্টে কোনও সুপারিশ করা হয়নি বলে জানিয়েছেন রবিশঙ্কর। তাঁর কথায়, ‘‘কোনও রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হবে কি না, তা একান্তই কেন্দ্রের সিদ্ধান্ত।’’ তবে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে যেখানে যেখানে সংঘর্ষ হয়েছে, সেখানে সিবিআই তদন্ত ও বিস্ফোরণের ঘটনায় জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-কে দিয়ে তদন্ত করানোর দাবি তুলেছে ওই কমিটি। গত ১২, ১৩ ও ১৪ জুলাই বসিরহাট, মিনাখাঁ, সন্দেশখালি, কুলতলি, বাসন্তী ও কোচবিহারের বিভিন্ন জায়গায় ঘুরেছিলেন কমিটির সদস্যরা। রাজভবনে গিয়ে তাঁরা রাজ্যপালের সঙ্গেও দেখা করেছিলেন। তার পরে আজ নড্ডার কাছে সফর-সংক্রান্ত রিপোর্ট জমা দেয় কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement