BJP

রাজ্য বিজেপিতে ফের অনেক রদবদল, নামই নেই রাজুর, কলকাতায় দায়িত্ব পেলেন সজল

দিলীপ ঘোষ যত দিন রাজ্য সভাপতি ছিলেন, তত দিন রাজুর দাপট ছিল চোখে পড়ার মতো। দলের গুরুত্বপূর্ণ পদও দায়িত্ব সামলেছেন। তাঁর সঙ্গেই গুরুদায়িত্ব সামলাতেন আর এক দিলীপ-ঘনিষ্ঠ নেতা সায়ন্তন বসু।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৭:৩৩
তালিকায় নাম নেই রাজুর (বাঁ দিকে)। গুরুত্ব বাড়ল সজল ঘোষের (ডান দিকে)।

তালিকায় নাম নেই রাজুর (বাঁ দিকে)। গুরুত্ব বাড়ল সজল ঘোষের (ডান দিকে)। —ফাইল চিত্র।

তৃণমূল ছেড়ে বিজেপিতে আসার পরে কাউন্সিলর হয়েছিলেন। এ বার সাংগঠনিক দায়িত্ব পেলেন। মঙ্গলবার রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের ঘোষণায় সজল হলেন কলকাতা বিভাগের সংযোজক (কনভেনার)। উল্লেখযোগ্য ভাবে আগে এই দায়িত্বে ছিলেন বিজেপি নেতা দীপাঞ্জন গুহ। তিনি এখন হলেন কলকাতা বিভাগের পর্যবেক্ষক। এই পদে আগে ছিলেন রাজু বন্দ্যোপাধ্যায়। দিলীপ জমানায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা রাজু জায়গাই পেলেন না সুকান্ত ঘোষিত তালিকায়।

সোমবারই রাজ্য বিজেপির কোর কমিটি ঘোষণা হয়েছে। একই দিনে দলের সাত মোর্চার মাথায় সাত নেতাকে বসানো হয়েছে। আর মঙ্গলবার রাজ্য বিজেপির সাংগঠনিক জোন এবং বিভাগের নতুন পর্যবেক্ষক ও সংযোজকদের তালিকা প্রকাশ করা হয়েছে। তাতেই দায়িত্ব পেলেন সজল। সদ্যই তৃণমূল ছেড়ে আসা তমোঘ্ন ঘোষকে কলকাতা উত্তর জেলার সভাপতি করেছে বিজেপি। এ বার গুরুদায়িত্ব তৃণমূল থেকে আসা সজলকে।

Advertisement

দিলীপ ঘোষ যত দিন রাজ্য সভাপতি ছিলেন, তত দিন রাজুর দাপট ছিল চোখে পড়ার মতো। দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ ও দায়িত্ব সামলেছেন। তাঁর সঙ্গেই গুরুদায়িত্ব সামলাতেন আর এক দিলীপ-ঘনিষ্ঠ নেতা সায়ন্তন বসু। দিলীপের পর সুকান্ত বিজেপির রাজ্য সভাপতি পদে বসার পর থেকেই কোণঠাসা হতে থাকেন রাজু এবং সায়ন্তন। এখন কোনও দায়িত্বেই নেই সায়ন্তন। গুরুত্ব কমলেও রাজ্যের অন্যতম সহ-সভাপতি রয়েছেন রাজু। তবে রাজ্য বিজেপিতে সহ-সভাপতি পদের তেমন গুরুত্ব নেই। এ বার কলকাতা বিভাগের দায়িত্ব হারালেন তিনি।

সজল যেখানে কলকাতা বিভাগের কনভেনার নিযুক্ত হয়েছেন, সেখানে গোটা কলকাতা জোনের ইন-চার্জ নিযুক্ত হয়েছেন অগ্নিমিত্রা পাল। দক্ষিণ আসানসোল বিধানসভা কেন্দ্রে জয়ের পর থেকেই বিজেপিতে গুরুত্ব বেড়েছে অগ্নিমিত্রার। সোমবার তাঁকে বিজেপির কোর কমিটিতে নিয়োগ করেছিল দল। বিজেপির যুব মোর্চার পর্যবেক্ষক ঘোষণা করা হয়েছিল। এক দিন পর, মঙ্গলবার কলকাতার দায়িত্বও পেলেন।

গুরুত্ব বেড়েছে বিধায়ক দীপক বর্মন, বিধায়ক বিমান ঘোষের। উত্তরবঙ্গ জোনের কনভেনার হয়েছেন দীপক। হুগলি বিভাগের কনভেনার হয়েছেন বিমান। সোমবার বিজেপির মহিলা মোর্চার মাথায় বসানো হয়েছিল সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার আরও একটু গুরুত্ব বাড়ল নেত্রীর। তাঁকে রাঢ়বঙ্গ জোনের ইন-চার্জের দায়িত্ব দিয়েছে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement