CM Mamata Banerjee

আবহাওয়া খারাপ, তাই কপ্টারে বর্ধমান গেলেও সড়কপথে কলকাতা ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা

বুধবার সকালে হেলিকপ্টারে বর্ধমানে উড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক সেরে আবার হেলিকপ্টারেই ফেরার কথা ছিল তাঁরা। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে পরিকল্পনায় বদল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৪:১৮
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল ছবি।

খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারের বদলে সড়কপথে কলকাতা ফিরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে বর্ধমান উড়ে যান মুখ্যমন্ত্রী। কিন্তু সভা শেষ করতে করতে আবহাওয়ার অবস্থা খারাপ হয়। তখনই সিদ্ধান্ত হয় যে, হেলিকপ্টারে নয়, সড়কপথেই কলকাতা ফিরবেন মমতা। সেই অনুযায়ী, বর্ধমানের গোদার মাঠের সভাস্থল থেকে সড়কপথে তাঁর কনভয় রওনা দেয় কলকাতার উদ্দেশে।

Advertisement

উল্লেখ্য, গত ২৭ জুন জলপাইগুড়ির ক্রান্তির সভাস্থল থেকে হেলিকপ্টারে বাগডোগরা পৌঁছনোর কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু, মাঝপথে দুর্যোগের মুখে পড়ে মুম্বইয়ের একটি সংস্থা থেকে ভাড়া নেওয়া সেই হেলিকপ্টার। দৃশ্যমানতা প্রায় তলানিতে চলে যায়। ঝড়-বৃষ্টিতে বিপজ্জনক ভাবে দুলতে থাকে হেলিকপ্টারটি। বেগতিক দেখে হেলিকপ্টারের দুই পাইলট শালুগাড়ায় সেনাবাহিনীর হেলিপ্যাডে মুখ্যমন্ত্রীকে নিয়ে জরুরি অবতরণ করেন। অভিযোগ, খারাপ আবহাওয়ার জন্য দুলুনিতে এবং শালুগাড়ায় সিঁড়ি না থাকায় হেলিকপ্টার থেকে নামতে গিয়ে কোমরে ও হাঁটুতে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী।

যদিও দ্রুত এক স্থান থেকে অন্যত্র পৌঁছতে হেলিকপ্টারের জুড়ি মেলা ভার। দেশের প্রায় সব গুরুত্বপূর্ণ রাজনীতিবিদই সময় বাঁচাতে হেলিকপ্টারে যাতায়াত করেন। কিন্তু এর একটি সমস্যাও আছে। খারাপ আবহাওয়ায় হেলিকপ্টার আকাশে উড়তে পারে না। যান্ত্রিক ত্রুটির সমস্যাও মাঝেমাঝেই দেখা যায়। আবার সূর্য ডুবে গেলেও হেলিকপ্টারে সওয়ার হওয়াকে বিপদসঙ্কুল বলে মনে করেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement