West Bengal Panchayat Election 2023

কালনায় গ্রাম পঞ্চায়েত আসনে জিতেই দলবদল, গণনাকেন্দ্র থেকে বেরিয়ে তৃণমূলে যোগ সিপিএম প্রার্থীর

সিপিএমের দাবি, চাপের কারণেই এ রকম করেছেন গীতা। গীতা নিজে যদিও জানিয়েছেন, আদতে তৃণমূলই করতেন তিনি। তাই ফের সেই দলে ফিরে গেছেন। চাপ দেওয়ার কথা মানতে চায়নি তৃণমূল।

Advertisement
আনন্দবাজার ডিজিটাল
কালনা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৫:০০
image of geeta hnasda

গণনাকেন্দ্র থেকে বেরিয়ে তৃণমূলে যোগ দিলেন সিপিএম প্রার্থী গীতা হাঁসদা। — নিজস্ব চিত্র।

সিপিএমের টিকিটে গ্রাম পঞ্চায়েতের আসনে প্রার্থী হয়েছিলেন। জয়ের পরই গণনাকেন্দ্র থেকে বেরিয়ে তৃণমূলে যোগ দিলেন গীতা হাঁসদা। পূর্ব বর্ধমানের কালনা এক নম্বর ব্লকের কাঁকুড়িয়া পঞ্চায়েতের ঘটনা। সিপিএমের দাবি, চাপের কারণেই এ রকম করেছেন গীতা। গীতা নিজে যদিও জানিয়েছেন, আদতে তৃণমূলই করতেন তিনি। তাই ফের সেই দলে ফিরে গেছেন। চাপ দেওয়ার কথা মানতে চায়নি তৃণমূল।

কাঁকুড়িয়া পঞ্চায়েতের সহজপুরের ১৬৯ সংসদ থেকে জিতেছেন গীতা। সিপিএমের টিকিটে। ২৩ ভোটে জয়লাভ করেছেন তিনি। কাঁকুড়িয়া পঞ্চায়েতের ১৮টি আসনের মধ্যে তৃণমূল ১৭টি আসনে জয়লাভ করেছিল। একটি আসনে সিপিএম জয় লাভ করে। যদিও জয়ের পরেই গণনাকেন্দ্র থেকে বেরিয়ে প্রার্থী গীতা যোগ দিলেন তৃণমূলে।

Advertisement

গীতা এ প্রসঙ্গে বলেন, ‘‘আগে আমি তৃণমূল করতাম। কিন্তু রেগে গিয়ে সিপিএমে যোগদান করেছিলাম। ফের তৃণমূল কংগ্রেসের যোগদান করলাম।’’ বামেরা দাবি করেছে, চাপের কারণে সিপিএম থেকে তৃণমূলে যোগদান করেছেন গীতা। যদিও শাসকদল তৃণমূল তা মানতে চাননি। কাঁকুড়িয়া এলাকার তৃণমূল নেতা চঞ্চল সিংহ রায় জানিয়েছন, উন্নয়নের কারণেই পঞ্চায়েত এ বার বিরোধীশূন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement