Rail Blockade in Sonarpur

সোনারপুরে রেল অবরোধ, শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রায় দু’ঘণ্টা পরে শুরু হল ট্রেন চলাচল

লোকাল ট্রেন বাতিলের প্রতিবাদে সোনারপুর স্টেশনে রেল অবরোধ। আর তার জেরে সকাল থেকে রেল পরিষেবা ব্যাহত হয় সোনারপুর দক্ষিণ শাখায়। এর ফলে দুর্ভোগের মুখে পড়েন যাত্রীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১০:৩৪

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ট্রেন বাতিলের প্রতিবাদে সোনারপুর স্টেশনে রেল অবরোধ। আর তার জেরে ষষ্ঠীর সকাল থেকে রেল পরিষেবা ব্যাহত হল শিয়ালদহ দক্ষিণ শাখায়। সকালে কাজে বেরিয়ে দুর্ভোগের মুখে পড়তে হয় যাত্রীদের। পুজোর সময় কেনাকাটা করতে কিংবা প্রতিমা দর্শনে বেরিয়েও বিপাকে পড়েন অনেকে। প্রায় দু’ঘণ্টা ট্রেনের চাকা থমকে থাকার পর সকাল ১১টা নাগাদ ফের রেল পরিষেবা শুরু হয়। তবে পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হতে বেলা গড়াতে পারে বলে রেল সূত্রে খবর।

Advertisement

নিত্যযাত্রীদের একাংশের বক্তব্য, রেলের তরফে আগাম কিছু না জানিয়েই বুধবার সকালে ৮টা ৪২-এর সোনারপুর লোকাল বাতিল করে দেওয়া হয়। এর ফলে সমস্যার মুখে পড়তে হয় বলে জানিয়েছেন তাঁরা। তার পরেই সোনারপুর স্টেশনে রেল অবরোধ শুরু হয়। এই প্রতিবেদন প্রকাশ হওয়া পর্যন্ত রেল অবরোধ চলছে।

অবরোধ চলায় সোনারপুর, বারুইপুর, ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, নামখানা এবং লক্ষ্মীকান্তপুরমুখী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিভিন্ন স্টেশনে পর পর দাঁড়িয়ে পড়েছে একাধিক লোকাল ট্রেন। ভিড়ে ঠাসা ট্রেনেই ঝুলতে ঝুলতে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করছেন অনেকে।

আরও পড়ুন
Advertisement