Crude bomb recovered

মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র থেকে ঢিলছোড়া দূরত্বে তাজা বোমা উদ্ধার, ভাটপাড়ায় উত্তেজনা

পরীক্ষাকেন্দ্র থেকে ১০০ মিটারেরও কম দূরত্বে পাঁচটি তাজা কৌটো বোমা দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। খবর যায় পুলিশে। পুলিশ এসে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভাটপাড়া শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৩
Screen Grab

উদ্ধার হওয়া তাজা কৌটো বোমা। — নিজস্ব চিত্র।

মাধ্যমিক পরীক্ষাকেন্দ্র থেকে ১০০ মিটারেরও কম দূরত্ব থেকে উদ্ধার হল কৌটো বোমা। ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। পরীক্ষা চলছিল সু্ন্দিয়া হাই স্কুলে। পুলিশ এসে বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। কে, কোন উদ্দেশে পরীক্ষাকেন্দ্র থেকে ঢিলছোড়া দূরত্বে বোমা মজুত করেছিল, খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement

শুক্রবার থেকে রাজ্যে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার দ্বিতীয় দিন পরীক্ষাকেন্দ্র থেকে ১০০ মিটারেরও কম দূরত্ব মজুত করা বোমা দেখে আতঙ্কিত হয়ে পড়েন ভাটপাড়ার সুন্দিয়াপাড়ার বাসিন্দারা। খবর যায় পুলিশে। পুলিশ এসে কৌটো বোমাগুলি উদ্ধার করে নিয়ে যায়। পুলিশ সূত্রে খবর, পাঁচটি তাজা কৌটো বোমা উদ্ধার হয়েছে। এলাকায় লাগানো সিসিটিভি ক্যামেরাতেও সেই দৃশ্য ধরা পড়েছে। এলাকাবাসীর আশঙ্কা, টের না পেলে হয়তো বড়সড় অঘটন ঘটে যেত। মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রের সামনে কী উদ্দেশে বোমা মজুত করা হল, তা বুঝতে পারছেন না এলাকার লোকজন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। স্থানীয় কাউন্সিলর সত্যেন রায় বলেন, ‘‘মাধ্যমিক পরীক্ষা চলছে। তার মধ্যে এলাকায় কে এ ভাবে এত বোমা রেখে গেল! দুষ্কৃতীদের ধরতে পুলিশ কড়া মনোভাব নিক।’’ প্রাথমিক ভাবে অনুমান, দুষ্কৃতীরা গোলমাল করার উদ্দেশ্যেই বোমা মজুত করেছিল।

আরও পড়ুন
Advertisement