viral video of Bengaluru

হাঁটা তো নয়, যেন ট্রাপিজের খেল! বেঙ্গালুরুর রাস্তার হাল দেখে সমাজমাধ্যমে সমালোচনার ঝড়

বেঙ্গালুরুর রাস্তায় চলাফেরা করার জন্য চাই ভারসাম্য বজায় রাখার বিশেষ দক্ষতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৫:৫৫
software engineer shared videos highlighting the condition of footpaths

ছবি : এক্স থেকে নেওয়া।

রাস্তা না মরণফাঁদ! বেঙ্গালুরুর রাস্তার হাল দেখে এমনটাই মনে হতে পারে। ভারতের ‘সিলিকন ভ্যালির’ পথঘাটে হাঁটতে হলে প্রাণ হাতে করে বেরোতে হয়, এমনটাই মত স্থানীয়দের।সম্প্রতি সমাজমাধ্যম এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ভিডিয়ো ভাগ করে নিয়েছেন বেঙ্গালুরুর বাসিন্দা যোগেশ প্রভুস্বামী। যিনি পেশায় একজন সফট্ওয়্যার ইঞ্জিনিয়ার। অফিস যাওয়ার সময় বাসে চড়ার অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন তিনি। কোনানকুন্তে বাস স্টপে দুর্ঘটনার সম্মুখীন হন তিনি। রক্ষণাবেক্ষণের অভাবে ওই এলাকার সব ফুটপাথের শোচনীয় দশা। অল্পের জন্য বড়সড় আঘাতের হাত থেকে বেঁচে ফিরেছেন বল দাবি করেছেন তিনি। পোস্টে তিনি জানিয়েছেন, বেঙ্গালুরুর রাস্তায় চলাফেরা করার জন্য চাই ভারসাম্য বজায় রাখার বিশেষ দক্ষতা। একই সঙ্গে খানা-খন্দ পেরোনোর জন্য লাফ দেওয়ার ক্ষমতা প্রয়োজন।

Advertisement

যোগেশের পোস্টটি সমাজমাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকেই নানা প্রতিক্রিয়া দেখা দিয়েছে সমাজমাধ্যমে। বেশ কয়েক জন এক্স ব্যবহারকারী রাস্তা রক্ষণাবেক্ষণের পরিকাঠামোর শোচনীয় অবস্থার বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন। একজন সমাজমাধ্যম ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘‘প্রশাসনের ব্যর্থতা বেনজির। যে রাস্তাগুলির বেহাল দশা, সেগুলি সদ্য তৈরি করা হয়েছে।’’

একজন সমাজমাধ্যম ব্যবহারকারীর রসিক মন্তব্য, ‘‘যাঁরা বেঙ্গালুরুর রাস্তায় হাঁটার খেলায় টিকে আছেন ও তা করতে পারদর্শী, তাঁরা একদিন অলিম্পিকে যেতে পারেন!’’ অন্য একজন এই পরিস্থিতিকে ভাঙা কাচের উপর খালি পায়ে হাঁটার সঙ্গে তুলনা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement