Viral Video

জাদুঘরের মেঝেয় এক পাটি জুতো! সকলে দাঁড়িয়ে দেখলেন, ছবিও তুললেন, নেপথ্যে কী রহস্য?

জাদুঘরে গিয়ে সে‌খানে রাখা জুতোটির ছবি তুলছিলেন দর্শকেরা। জাদুঘরে যখন রাখা হয়েছে তখন এই জুতোর নেপথ্যেও নিশ্চয়ই কোনও শৈল্পিক ভাবনা জুড়ে রয়েছে, এমনটাই ভাবছিলেন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৩:২২
Man puts his shoe on museum, people thought it was a piece of art

ছবি: এক্স থেকে নেওয়া।

সাদা ফিতে বাঁধা খয়েরি রঙের এক পাটি স্নিকার্স। জাদুঘরের মেঝের উপর পড়ে রয়েছে। জাদুঘরে যাঁরা ঘুরতে গিয়েছিলেন, তাঁরা সেই জুতোটিকে ঘিরে দাঁড়িয়ে রয়েছেন। সকলের হাতেই মোবাইল ফোন। জুতোটির ছবি তুলছেন সকলে। যেন ওই এক পাটি জুতোর মধ্যেই লুকিয়ে রয়েছে অসাধারণ কোনও শিল্প। সমাজমাধ্যমে এমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, জাদুঘরে গিয়ে সে‌খানে রাখা জুতোটির ছবি তুলছিলেন দর্শকেরা। জাদুঘরে যখন রাখা হয়েছে তখন এই জুতোর নেপথ্যে নিশ্চয়ই কোনও শৈল্পিক ভাবনা জুড়ে রয়েছে। অথচ জু়তোটি দেখতে খুবই সাধারণ। পরে সেই ‘শিল্পের’ রহস্য উদ্ধার করা হয়। ‘শিল্পী’র খোঁজও পাওয়া যায়। আসলে মজা দেখতে জাদুঘরের এক দর্শক তাঁর এক পাটি জুতো খুলে মেঝের উপর রেখে দিয়েছিলেন। জাদুঘরে উপস্থিত অন্য দর্শকেরা কী করেন, তা লক্ষ করতে চাইছিলেন তিনি। সেখানে দাঁড়িয়ে সব কিছু লক্ষ করছিলেন তিনি। তাঁর এক পাটি জুতোর মধ্যেও যে বাকিরা শিল্পের ছাপ খুঁজে পেয়েছেন তা দেখে হেসে গড়িয়ে পড়েন ওই ব্যক্তি। তবে ঘটনাটি ঠিক কোথায় ঘটেছে, তা জানা যায়নি। তবে নেটব্যবহারকারীদের অধিকাংশের দাবি, বিদেশের কোনও শহরই এই জাদুঘরের ঠিকানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement