viral video of panda

জোরাজুরি করতেই শান্ত পান্ডা মুহূর্তে অশান্ত, বেনজির আক্রমণ মহিলাকে! ভাইরাল ভিডিয়ো প্রকাশ্যে

সম্প্রতি চিনের একটি চিড়িয়াখানার ভিডিয়ো ভাইরাল হয়েছে। যাতে একটি বড়সড় আকারের পান্ডাকে আক্রমণাত্মক হয়ে উঠতে দেখা গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০২
Giant panda unexpectedly attacked its zookeeper in china

—প্রতীকী ছবি।

পান্ডাকে সাধারণত শান্ত প্রাণী বলেই ধরে নেওয়া হয়। নাদুসনুদুস, আদুরে স্বভাবের এই প্রাণীটি রেগে গেলে কেমন রূপ ধরতে পারে তা দেখা গেল একটি ভিডিয়োয়। পান্ডারা যখন বিপদের আঁচ পায় তখন তারাও আক্রমণাত্মক হয়ে উঠতে পারে। সম্প্রতি চিনের একটি চিড়িয়াখানার ভিডিয়ো ভাইরাল হয়েছে। যাতে একটি বড়সড় আকারের পান্ডাকে আক্রমণাত্মক হয়ে উঠতে দেখা গিয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, চিড়িয়াখানায় জালে ঘেরা একটি অংশের ভিতরে দৈত্যাকৃতি পান্ডাটি অপ্রত্যাশিত ভাবে আক্রমণ করে বসে চিড়িয়াখানার এক মহিলা কর্মীকেই। সেই মহিলা কর্মী পান্ডাটিকে একটি ঘরের দরজা দিয়ে জোর করে প্রবেশ করানোর চেষ্টা করছিলেন। চেষ্টা সত্ত্বেও দরজাটি আবার খুলে যায় এবং পান্ডাটিকে ক্রমাগত ঘরে পোরার চেষ্টা করতেই খেপে যায় প্রাণীটি। কর্মীটিকে মাথা দিয়ে ঠেলতে ঠেলতে এক জায়গা থেকে আর এক জায়গায় প্রায় ছুড়ে ফেলেছিল আপাতশান্ত প্রাণীটি। কয়েক মিনিট এই যুদ্ধ চলার পর মহিলা পান্ডাটিকে দূরে ঠেলে অক্ষত অবস্থায় পালিয়ে যেতে সক্ষম হন। সংবাদমাধ্যম সূত্রে খবর, ঘটনাটি চিনের চংকিং চিড়িয়াখানায় ঘটেছে, যেখানে ডিং ডিং নামে একটি ন’বছর বয়সি পান্ডা ক্ষিপ্ত হয়ে ওঠে ও এই কাণ্ড ঘটায়। পান্ডার মেজাজ বিগড়ে যাওয়ার ঘটনায় দর্শক হতবাক হয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement