Viral

টাকা ফেরত দেয়নি দিদি, ‘প্রতিশোধ’ নিতে ভুল ভুলাইয়া তৈরি করল ভাই, গুম করল ‘অমূল্য’ সম্পদ

ভাইয়ের কাছ থেকে ৫০০ টাকা ধার করেছিলেন তাঁর দিদি। কিন্তু ফেরত দেওয়ার কোনও নাম নেই। প্রতিশোধ নিতে কী কাণ্ড করে বসলেন তরুণ?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৩:৫৯
Brother takes revenge on sister for not returning his money, hides her assignment

—প্রতীকী ছবি।

টাকা ধার নিয়েও ফেরত দিচ্ছেন না দিদি। বার বার চাওয়ার পরেও টাকা ফেরত না দেওয়ায় দিদিকে মজা দেখাবেন বলে সিদ্ধান্ত নেন তাঁর ভাই। তরুণীর প্রয়োজনীয় জিনিস গুম করে টাকা ফেরত চাইলেন তিনি। ২০২০ সালের ঘটনা। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পূজা আয়ার নামে এক তরুণী তাঁর ভাইয়ের কীর্তির বর্ণনা করেছিলেন। একটি ছবিও পোস্ট করেছিলেন পূজা। ছবিটি দেখার পর হাসির রোল ওঠে নেটব্যবহারকারীদের মধ্যে। পূজার কম্পিউটারে একের পর এক ফোল্ডার তৈরি করে ‘ভুল ভুলাইয়া’ তৈরি করেছিলেন তাঁর ভাই। শুধু তাই নয়, সেই ‘ভুল ভুলাইয়া’র মধ্যে কোনও এক ফোল্ডারে পূজার কলেজের ‘অ্যাসাইনমেন্ট’ও লুকিয়ে দিয়েছিলেন তরুণ।

Advertisement

এক্স হ্যান্ডলে পোস্ট করা ছবিতে (যদিও এই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) দেখা যায়, পর পর ২২ খানা ফোল্ডার তৈরি করা রয়েছে। এক একটি ফোল্ডারের নাম জুড়ে দিলে কয়েকটি বাক্য গঠন করে। ‘‘প্রিয় দিদি আমার। তুমি আমার কাছ থেকে ৫০০ টাকা ধার নিয়েছিলে। আমি এ ভাবে তার প্রতিশোধ নিচ্ছি। তুমি জানো প্রতিটি ফোল্ডারের ভিতর আরও তিনটি করে ফোল্ডার রয়েছে। টাকা ধার নিয়ে কী ভাবে সময়ের মধ্যে ফেরত দিতে হয়, তোমাকে সেই শিক্ষাই দিতে চাই আমি। খোঁজার সময় তুমি ভাববে যে আজ পর্যন্ত যা যা জিনিস নিয়েছ, সব ফিরিয়ে দেওয়া উচিত। এমনকি আমার ব্যবহার করা সুগন্ধি থেকে শুরু করে জামাকাপড়ও। তুমি এ বার খুঁজতে থাকো! দেখো কেমন লাগে! ইতি তোমার আদরের ভাই’’— এই বক্তব্যই ২২টি ফোল্ডারের নামে ভেঙে লিখেছিলেন তরুণ। কম্পিউটার স্ক্রিনের ছবি তুলে পূজা লেখেন, ‘‘আমার ভাই খুব খারাপ। আজ সন্ধ্যা ৭টার মধ্যে আমায় অ্যাসাইনমেন্ট জমা দিতে হবে।’’

পূজা পরে পোস্ট করে জানান যে, তিনি বাণিজ্য নিয়ে পড়াশোনা করেন। কিন্তু তাঁর ভাই ‘রসায়ন’ নামের ফোল্ডার তৈরি করে সেখানে ‘অ্যাসাইনমেন্ট’ লুকিয়ে রেখেছিল। তরুণীর পোস্ট দেখে এক নেটব্যবহারকারী বলেন, ‘‘আমি যদি দিদির সঙ্গে এমন করতাম তা হলে ও আমায় খুন করে ফেলত।’’ আবার অন্য এক নেটাগরিক বলেছেন, ‘‘আমার ভাই তো মাঝেমধ্যেই কম্পিউটার থেকে সব কিছু মুছে দেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement