Trip On Birthday

জন্মদিনে স্যান্ডউইচ খাওয়ার শখ! প্রেমিকার ইচ্ছাপূরণে বিমানে চেপে দেশ ছাড়লেন প্রেমিক

প্রেমিকার জীবনে এই বিশেষ দিনটি আরও স্মরণীয় করে তুলতে চেয়েছিলেন তরুণ। যেমন ভাবা, তেমন কাজ। ইটালির মিলান শহরে যাবেন বলে বিমানে যাওয়া-আসার টিকিট কেটে ফেললেন ড্যান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ০৯:১২
পাতে স্যান্ডউইচের সঙ্গে লেমোনেড।

পাতে স্যান্ডউইচের সঙ্গে লেমোনেড। —ছবি: সংগৃহীত।

৫০ বছরে পা দিতে চলেছেন প্রেমিকা। বিশেষ দিনে প্রেমিকের সঙ্গেই সময় কাটাতে চেয়েছিলেন। কিন্তু কম খরচে কোথায় যাওয়া যায় তা নিয়েই চিন্তায় পড়ে যায় যুগল। শেষ পর্যন্ত ব্রিটেন থেকে বিমানে চেপে অন্য দেশে পাড়ি দিলেন তাঁরা। প্রেমিকার স্যান্ডউইচ খাওয়ার শখও পূরণ করলেন তরুণ।

Advertisement

ব্রিটেনের ক্রানফিল্ড এলাকার বাসিন্দা শ্যারন সামার। তাঁর প্রেমিক ড্যান প্যাডিফুটের সঙ্গে সময় কাটাতে চেয়েছিলেন তিনি। ৩৬ বছর বয়সি ড্যানও চাইছিলেন, প্রেমিকার জীবনের এই বিশেষ দিনটি আরও স্মরণীয় করে তুলতে। যেমন ভাবা, তেমন কাজ। ইটালির মিলান শহরে যাবেন বলে বিমানে যাওয়া-আসার টিকিট কেটে ফেললেন ড্যান।

শ্যারন সামার এবং তাঁর প্রেমিক ড্যান প্যাডিফুট।

শ্যারন সামার এবং তাঁর প্রেমিক ড্যান প্যাডিফুট। —ছবি: সংগৃহীত।

যাতায়াতের জন্য ভারতীয় মুদ্রায় মোট ২৪০০ টাকা খরচ হয়েছে ড্যান এবং শ্যারনের। মিলান শহরে সারা দিন ঘুরে, সেখানকার একটি রেস্তরাঁ থেকে স্যান্ডউইচ এবং লেমনেডও খেয়েছিলেন তাঁরা। স্থানীয় এক সংবাদ সংস্থাকে শ্যারন বলেন, ‘‘লন্ডনে যেতে গেলে এক বারের টিকিট কাটতেই তিন হাজার থেকে সাড়ে চার হাজার টাকা খরচ হত। সময়ও লাগত দেড় ঘণ্টার বেশি। তার চেয়ে অনেক কম খরচে আমি অন্য দেশ থেকে ঘুরে চলে এলাম। স্যান্ডউইচও খেলাম। সব মিলিয়ে খুব সুন্দর দিন কাটালাম।’’

আরও পড়ুন
Advertisement