Viral Video

অফিসের টেবিলে ঘাপটি মেরে ‘বহিরাগত’! খালি হাতে সাপ ধরলেন তরুণী

কম্পিউটারের পিছন থেকে সাপ বার করে তার লেজ তালুবন্দি করলেন এক মহিলা। এক হাতে সাপটি ধরে রেখে অন্য হাতে একটি বস্তা নিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৪ ১৬:১৭
খালি হাতেই সাপ ধরে ফেলেছেন মহিলা।

খালি হাতেই সাপ ধরে ফেলেছেন মহিলা। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

অফিসের টেবিলে মন দিয়ে কাজ করছিলেন এক কর্মী। হঠাৎ টেবিলের পিছনের দিকে কিছু একটা নড়ে উঠল। উঁকি মেরে দেখলেন, টেবিলের পিছনে ঘাপটি মেরে পড়ে রয়েছে একটি সাপ। ভয় পেয়ে অফিস ঘর ফাঁকা করে দিলেন কর্মীরা। তবে খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বুক চিতিয়ে সেই টেবিলের দিকে এগিয়ে গেলেন এক মহিলা। টেবিলে রাখা কম্পিউটারের পিছনে হাত দিয়ে একটি লম্বা সাপ টেনে বার করলেন তিনি। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

Advertisement

ভিডিয়োয় দেখা যায়, কম্পিউটারের পিছন থেকে সাপ বার করে তার লেজ তালুবন্দি করলেন এক মহিলা। এক হাতে সাপটি ধরে রেখে অন্য হাতে একটি বস্তা নিলেন তিনি। বস্তার মধ্যে সাপটিকে ভরার চেষ্টা করতেও দেখা গেল সেই মহিলাকে। সাপটি কখনও তার লেজ দিয়ে ওই মহিলার হাত পেঁচিয়ে ধরছিল। কখনও আবার মহিলার গায়ে উঠে পড়ার চেষ্টা করছিল। কিন্তু মহিলার মনের মধ্যে কোনও ভয়ডর নেই। বরং সাপটিকে বস্তার ভিতর ভরার সময় অফিসের কর্মীদের সঙ্গে গল্প করছিলেন তিনি।

সাপ ঢুকে পড়লে কী ভাবে পরিস্থিতির মোকাবিলা করা প্রয়োজন, অফিস কর্মীদের সেই শিক্ষাই দিচ্ছিলেন তিনি। যে সাপটি তাঁর হাতে ধরা পড়েছে, তা যে বিষধর নয় সে কথাও জানালেন মহিলাটি। ঘটনাটি কোথাকার তা অবশ্য জানা যায়নি। তবে সমাজমাধ্যমে ভিডিয়োটি ছড়িয়ে পড়তেই মহিলার সাহসের প্রশংসা করেছেন নেটাগরিকদের অধিকাংশ। এক জন মন্তব্য করেছেন, ‘‘এমন পরিস্থিতিতে আপনি কী ভাবে শান্ত ছিলেন তা দেখেই অবাক লাগছে।’’ আবার অন্য এক নেটব্যবহারকারীর কথায়, ‘‘আপনার অসীম সাহসের প্রশংসা করি।’’

আরও পড়ুন
Advertisement