viral news of massage

বিনামূল্যের মাসাজের ধাক্কায় ব্রেন স্ট্রোক! দু’মাস পর মৃত্যুর মুখ থেকে ফিরলেন যুবক

বল্লারি এলাকার বাসিন্দা রাজকুমার নামের ওই যুবক সেলুনে গিয়ে বিনামূল্যে মাথায় মাসাজ করান। খানিক ক্ষণ পর তিনি অস্বস্তি অনুভব করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৭
A man from Karnataka suffered a stroke after a barber\\\\\\\\\\\\\\\'s free neck massage

—প্রতীকী ছবি।

আরাম করে মাথায় মাসাজ নিতে গিয়ে প্রায় মারাই পড়ছিলেন কর্ণাটকের এক যুবক। সেলুনের নাপিতের মাসাজের ধাক্কা সামলাতে না পেরে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন ৩০ বছরের যুবক। মস্তিষ্কে রক্ত সঞ্চালন বাধা পেলে বা রক্তনালী ছিঁড়ে গেলে স্ট্রোক হয়। মাসাজের চোটেই স্ট্রোকে আক্রান্ত হয়ে পড়েন যুবক বলে সংবাদংমাধ্যম সূত্রে খবর। বল্লারি এলাকার বাসিন্দা রাজকুমার নামের ওই যুবক সেলুনে গিয়ে বিনামূল্যে মাথায় মাসাজ করান। খানিক ক্ষণ পর তিনি অস্বস্তি অনুভব করেন। মাথায় প্রচণ্ড যন্ত্রণা শুরু হয় তাঁর। তিনি পেশায় এক গৃহসহায়ক। মাথায় ব্যথা শুরু হলে তিনি কাজ থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরে আসেন। অবস্থার অবনতি হওয়ায় তিনি হাসপাতালে যান।

Advertisement

চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা করে জানান, স্ট্রোকে আক্রান্ত হয়েছেন রাজকুমার। প্রচণ্ড জোরে ঘাড়ে মোচড় দেওয়ায় ক্যারো়টিড ধমনী ছিঁড়ে গিয়েছে তাঁর। মাথায় রক্ত জমাট বেঁধে রয়েছে রাজকুমারের। সেই কারণে দু’মাস তাঁকে হাসপাতালে ভর্তি থাকতেও হয়। দীর্ঘ চিকিৎসার পর সুস্থ হন রাজকুমার। মারাত্মক পরিণতি থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন বলে হাসপাতালের রিপোর্টে বলা হয়েছে।

এই ধরনের অপেশাদার মোচড়কে ‘স্যালন স্ট্রোক’ বা ‘বিউটি পার্লার স্ট্রোক’ হিসাবে উল্লেখ করা হয়। ঘাড়ের উপরে চাপের হেরফের বা মাসাজের কারণে হঠাৎ করেই এই আঘাত নেমে আসতে পার। যার ফলে মস্তিষ্কে রক্তপ্রবাহ কমে যায় এবং মস্তিষ্কের অঞ্চলগুলির সম্ভাব্য ক্ষতি হতে পারে বলে চিকিৎসকেরা মনে করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement