Honeymoon

Honeymoon Destination: কোভিড পেরিয়ে মধুচন্দ্রিমায় যেতে চান? রইল দেশের শ্রেষ্ঠ সমুদ্র সৈকতগুলির ঠিকানা

কোভিডবিধি মেনে ভ্রমণ পিপাসায় লাগাম টানতে বাধ্য হয়েছেন অনেকেই। তবুও সদ্য বিবাহিতরা অনেকেই খুঁজছেন মধুচন্দ্রিমার জন্য আদর্শ কিছু স্থান।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৮:৫০
মধুময় হোক মধুচন্দ্রিমা।

মধুময় হোক মধুচন্দ্রিমা। ছবি: সংগৃহীত

কোভিড আটকে দিয়েছে অনেক কিছুই। বিশেষত কোভিডবিধি মেনে ভ্রমণ পিপাসায় লাগাম টানতে বাধ্য হয়েছেন অনেকেই। তবুও সদ্য এক থেকে দুই হয়েছেন এমন অনেকেই আছেন যাঁরা খুঁজছেন মধুচন্দ্রিমার জন্য আদর্শ কিছু স্থান। যাঁরা সঙ্গীর পাশাপাশি সমুদ্রকেও ভালবাসেন তাঁদের জন্য রইল ভারতের কয়েকটি মন মাতানো সমুদ্রতটের সন্ধান।

Advertisement
কোভালাম।

কোভালাম। ছবি: সংগৃহীত

১। কোভালাম
সৌন্দর্যে কেরল তথা দেশের অন্যতম শ্রেষ্ঠ সমুদ্র সৈকত এটি। অপূর্ব নীল জলরাশি তো রয়েছেই, সঙ্গে রয়েছে নানা ধরনের খেলাধুলার সুযোগ ও মনোরম সব রিসর্ট।

দিউ।

দিউ। ছবি: সংগৃহীত

২। দিউ
বিদেশের থেকে কোন অংশে কম নয় এই কেন্দ্র শাসিত অঞ্চলের সমুদ্র সৈকতগুলির সৌন্দর্য। পরিচ্ছন্নতায় অন্যতম শ্রেষ্ঠ এই অঞ্চলের কাঁচের মতো স্বচ্ছ নীল জল কেড়ে নিতে পারে আপনাদের মন। আর মদিরাপ্রেমী হলে তো কথাই নেই। এখানে অনেকেই আসেন কেবল কম খরচে বাহারি সুরার স্বাদ পেতে।

অরোভিল।

অরোভিল। ছবি: সংগৃহীত

৩। অরোভিল
পুদুচেরির এই সমুদ্র সৈকত কার্যত নির্জন শান্তির সমার্থক। নিভৃতে নিজেদের ভিতরের মানুষটিকে খুঁজে পেতে এটিই হতে পারে আদর্শ স্থান।

বাঙ্গারাম।

বাঙ্গারাম। ছবি: সংগৃহীত

৪। বাঙ্গারাম
লক্ষদ্বীপের এই সমুদ্র সৈকত সৌন্দর্যে অনন্য। এখানে রাতে এক বিশেষ ধরনের প্ল্যাঙ্কটন জলে ভেসে আসে। যা দেখে মনে হয় সমুদ্রের ঢেউ যেন নীল আলোর স্রোত। কোলাহল থেকে দূরে প্রকৃতির এমন নিবিড় রূপ স্বচক্ষে না দেখলে বিশ্বাস করা কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement