T20 World Cup 2024

এখনও পাওয়া যাচ্ছে রবিবারের ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট, দাম কত, জানিয়ে দিলেন উদ্যোক্তারা

ভারত-পাকিস্তান ম্যাচ দেখার জন্য উৎসাহ কম নয়। আমেরিকায় এই দুই দেশের অসংখ্য নাগরিক থাকেন। তাঁরা এই ম্যাচ দেখার জন্য টিকিট খুঁজছেন। কিন্তু একটি টিকিটের দাম প্রায় সাড়ে ৮ লক্ষ টাকা!

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৩:১৮
Babar Azam and Rohit Sharma

বাবর আজ়ম এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

কিছু দিন আগে ললিত মোদী অভিযোগ করেছিলেন ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম নিয়ে। এই ম্যাচ দেখার জন্য উৎসাহ কম নয়। আমেরিকায় এই দুই দেশের অসংখ্য মানুষ থাকেন। তাঁরা এই ম্যাচ দেখার জন্য টিকিট খুঁজছেন। কিন্তু একটি টিকিটের দাম প্রায় সাড়ে ৮ লক্ষ টাকা!

Advertisement

৯ জুন নিউ ইয়র্কে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। নাসাউ কাউন্টির মাঠে ৩৪ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। যত দিন এগোচ্ছে, তত টিকিটের দাম বাড়ছে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছিল মেলবোর্নে। সেখানে প্রায় ৯৬ হাজার দর্শক মাঠে ছিলেন। এ বার আসনসংখ্যা কম। ফলে চাহিদাও বেশি।

আইসিসি-র ওয়েবসাইটে সব ম্যাচের জন্য ছ’ধরনের টিকিট রয়েছে। ব্যতিক্রম ভারত-পাকিস্তান। সেই ম্যাচের জন্য রয়েছে তিন ধরনের টিকিট। সবচেয়ে বেশি যে টিকিটের দাম, সেটির দাম ১০ হাজার ডলার, অর্থাৎ ৮ লক্ষ ৩৪ হাজার ৩২৩ টাকা। তার পরের টিকিটের দাম ২৭৫০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ২৯ হাজার ৪১৩ টাকা। তার পরেরটা ২৫০০ ডলার, অর্থাৎ ২ লক্ষ ৮ হাজার ৫৮৫ টাকা।

আইপিএলের প্রাক্তন কর্তা ললিত কিছু দিন আগে এই ম্যাচের টিকিটের দাম নিয়ে অভিযোগ করেছিলেন। তিনি সমাজমাধ্যমে লিখেছিলেন, “অবাক হয়ে গিয়েছি, আইসিসি ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি করছে ২০ হাজার ডলারে (প্রায় ১৭ লক্ষ টাকা)। ক্রিকেটের প্রসারের জন্য, সমর্থকদের আনন্দ দেওয়ার জন্য এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে আমেরিকায়। টিকিট বিক্রি করে লাভ করার জন্য প্রতিযোগিতা করা হচ্ছে না।”

আমেরিকার এক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। কিছু কিছু টিকিটের দাম এক কোটি টাকা। সেই খবর প্রকাশ্যে আসার পরেই ললিতের এই বক্তব্য জানা যায়।

T20 World Cup Schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement