T20 World Cup 2024

বিশ্বকাপ শুরু হওয়ার দু’দিন আগে পাকিস্তান সমর্থকদের কাছে আবেদন পাক বোর্ড প্রধানের, কী চাইলেন তিনি

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও ফর্মে নেই বাবর আজ়মদের দল। পাকিস্তানের সমালোচনা করছেন সমর্থকেরা। এ বার সেটাই বন্ধ করতে বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান মোহসিন নাকভি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১১:৪৪
Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

এক দিনের বিশ্বকাপে সাফল্য পায়নি পাকিস্তান। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও ফর্মে নেই বাবর আজ়মদের দল। পাকিস্তানের সমালোচনা করছেন সমর্থকেরা। এ বার সেটাই বন্ধ করতে বললেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান মোহসিন নাকভি।

Advertisement

পাকিস্তান দল রয়েছে গ্রুপ এ-তে। সেই গ্রুপে রয়েছে ভারত, কানাডা, আমেরিকা এবং আয়ারল্যান্ড। ৬ জুন পাকিস্তানের প্রথম ম্যাচ। বিশ্বকাপ শুরু হচ্ছে রবিবার থেকে। তার দু’দিন আগে নাকভি বলেন, “আমার অনুরোধ, আগামী এক সপ্তাহ দয়া করে ক্রিকেটারদের সমর্থন করুন। আমরা বিশ্বাস রেখেছি ওদের উপর। প্রত্যেক পাকিস্তানির দায়িত্ব ক্রিকেটারদের বুঝিয়ে দেওয়া যে, দল হারুক বা জিতুক— আমরা ওদের পাশে আছি।”

নাকভি আরও আবেদন, “আগামী চার সপ্তাহ ওদের সমালোচনা করা বন্ধ হোক। এই মনোভাব নিয়ে যদি ক্রিকেটারেরা আমেরিকায় যায়, তা হলে ওরা অবশ্যই বিশ্বকাপ নিয়ে ফিরবে।”

আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ০-২ ব্যবধানে সিরিজ় হেরেছে পাকিস্তান। তার পর থেকেই বাবরদের সমালোচনা শুরু হয়েছে। স্বজনপোষণের অভিযোগও তুলেছেন সমর্থকেরা। মইন খানের ছেলে আজ়ম খানকে দলে নেওয়ায় এই অভিযোগ উঠছে। তাঁর ওজন ১০০ কেজির উপরে। ব্যাট হাতে রান নেই। উইকেটের পিছনেও সফল নন। তেমন এক জন ক্রিকেটারকে দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন অনেক প্রাক্তনও। কিন্তু বোর্ড প্রধানের মতে, সমালোচনা না করলেই বিশ্বকাপ জিততে পারবে পাকিস্তান।

T20 World Cup 2024 Schedule

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরও পড়ুন
Advertisement