T20 World Cup 2024

‘সাংবাদিক বৈঠক ছাড়া কিছু বলি না’! পাক ক্রিকেটের বিতর্ক নিয়ে ডিগবাজি কার্স্টেনের

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাবরদের বিদায়ের পর পাকিস্তানের ক্রিকেটে নানা কথা শোনা যাচ্ছে। বিতর্ক তৈরি হয় কার্স্টেনের একটি মন্তব্য ঘিরেও। ২৪ ঘণ্টার মধ্যে অস্বীকার করেছেন পাক কোচ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৭:৪৩
Picture of Gary Kirsten

গ্যারি কার্স্টেন। ছবি: আইসিসি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যয়ের পর ডিগবাজি খেলেন কোচ গ্যারি কার্স্টেন। বিতর্ক তৈরি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে কার্স্টেন জানিয়ে দিলেন, বাবর আজ়মের দলের একতা নিয়ে কোনও মন্তব্য করেননি।

Advertisement

পাকিস্তানের এক সাংবাদিক হোয়াট্‌সঅ্যাপের স্ক্রিনশট ভাগ করে নিয়েছিলেন। তাতে পাকিস্তান দল নিয়ে কার্স্টেনের কিছু মন্তব্য ছিল। বাবরদের দলে একতা না থাকার অভিযোগ করেছিলেন সদ্য নিযুক্ত কোচ। এমন জিনিস তিনি কোথাও দেখেননি বলেও জানিয়েছিলেন। কার্স্টেনের এই বক্তব্য নিয়ে পাকিস্তানের ক্রিকেট তৈরি হয় বিতর্ক। তা নিয়েই মুখ খুলেছেন পাকিস্তানের সাদা বলের কোচ।

সত্যিই এমন কথা বলেছেন কিনা, তা কার্স্টেনের কাছে জানতে চান পাকিস্তানের আর এক সাংবাদিক। পাকিস্তানের কোচ বলেছেন, ‘‘একদমই না। আমি সমাজমাধ্যমে কিছু বলি না। সাংবাদিক বৈঠক ছাড়া আমি কখনও কিছু বলি না। অন্য কোথাও কিছু বলি না।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ‘এ’তে আমেরিকা এবং ভারতের কাছে হারায় সুপার এইটে উঠতে পারেনি পাকিস্তান। বাবরের দলের ব্যর্থতার পর থেকে নানা বিতর্ক তৈরি হচ্ছে সে দেশের ক্রিকেটে। কার্স্টেনের মন্তব্য বলে ওই বক্তব্য প্রকাশ্যে আসার পর তা নিয়েও চর্চা শুরু হয়ে যায়। ২৪ ঘণ্টার মধ্যে বিষয়টি অস্বীকার করলেন পাকিস্তানের সাদা বলের কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement