Sania Mirza

ইনস্টাগ্রাম থেকে বাদ সানিয়ার নাম, সম্পর্ক নিয়ে নতুন করে জল্পনা উস্কে দিলেন শোয়েব

সানিয়া মির্জা এবং শোয়েব মালিকের সম্পর্ক নিয়ে আবার নতুন জল্পনা তৈরি হল শুক্রবার। ইনস্টাগ্রাম থেকে সানিয়ার নাম সরিয়ে দিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৮:৫৩
sania

সানিয়া মির্জা (বাঁ দিকে) এবং শোয়েব মালিক। — ফাইল চিত্র।

সানিয়া মির্জা এবং শোয়েব মালিকের সম্পর্ক নিয়ে আবার নতুন জল্পনা তৈরি হল শুক্রবার। শোয়েবের একটি কাজের পরেই জল্পনা তৈরি হয়েছে, যাতে অনেকেই মনে করছেন, আনুষ্ঠানিক ভাবে সানিয়ার সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

পাকিস্তানের ৪১ বছরের অলরাউন্ডার সম্প্রতি কানাডার লিগে খেলেছেন। শুক্রবার দেখা গিয়েছে তিনি ইনস্টাগ্রাম বায়ো থেকে ‘হাসব্যান্ড টু এ সুপারউওম্যান সানিয়া মির্জা’ (অসাধারণ মহিলা সানিয়ার মির্জার স্বামী) কথাটি সরিয়ে দিয়েছেন তিনি। তার জায়গায় লিখেছেন, ‘ফাদার টু ওয়ান ট্রু ব্লেসিং’ (সত্যিকারের আশীর্বাদধন্য এক বাবা)। সানিয়ার নামটি সরিয়ে দেওয়ার পরেই জল্পনা বেঁধেছে। এত দিন পর্যন্ত দু’জনে নিজেদের সম্পর্ক নিয়ে কখনও মুখ খোলেননি। কিন্তু শোয়েবের এই কাজ নতুন করে জল্পনা উস্কে দিল। যদিও শোয়েব নিজের কাজের কোনও ব্যাখ্যা দেননি।

কিছু দিন আগে ইনস্টাগ্রাম থেকে শোয়েবের সব ছবি মুছে দিয়েছিলেন সানিয়া। সে বারও তিনি মুখ না খুললেও পরিবারের এক সূত্র বলেছিলেন, “সানিয়া এবং শোয়েব দু’জনেই বিশ্বাস করে যে, এটা ওদের ব্যক্তিগত বিষয়। ওরা আলাদা করে বা একসঙ্গে কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়ার বিপক্ষে। ওদের গোপনীয়তাকে সমীহ করাই আপাতত সবার কাজ হওয়া উচিত।”

বছরের শুরু থেকেই সানিয়া-শোয়েবের সম্পর্ক নিয়ে অনেক জল্পনা তৈরি হয়েছে। দু’দেশের দুই ক্রীড়াবিদ একাধিক ইঙ্গিতপূর্ণ পোস্টে সেই জল্পনা উস্কেও দিয়েছেন। কিন্তু প্রকাশ্যে কিছুই বলেননি। শেষ বার এপ্রিল মাসে শোয়েব বলেছিলেন, ‘‘আমাদের দু’জনেরই নিজস্ব কিছু পেশাদার দায়বদ্ধতা বা কাজ ছিল। তাই এ বার আর একসঙ্গে ইদ পালন করতে পারলাম না। যদি একমাত্র পুত্রকে নিয়ে দু’জনে একসঙ্গে এই সময়টা একসঙ্গে কাটাতে পারতাম তা হলে কী যে ভাল হত, বলে বোঝাতে পারব না।’’ শুধু তাই নয়, এক স্থানীয় টিভি চ্যানেলে পরিষ্কার বলে দেন, তাঁরা আলাদা হয়ে যাননি, এমনকি বিচ্ছেদের কথাও ভাবছেন না। এও বলেন বৈবাহিক সম্পর্কেও ওঠা-নামা থাকতেই পারে। তার মানে এই নয় যে সম্পর্ক শেষ হয়ে গিয়েছে। শোয়েব আরও ব্যাখ্যা দেন, ব্যস্ততার কারণেই সানিয়ার সঙ্গে তিনি সময় কাটাতে পারছেন না। তার পর আবার দু’জনের সম্পর্ক নিয়ে জল্পনা দেখা দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement