IPL 2023

আইপিএলে সোমবার লড়াই ধোনি-বিরাট, কয়েক ঘণ্টা পরে চেন্নাই-বেঙ্গালুরু ম্যাচ, এগিয়ে কারা?

এ বারের আইপিএলে চেন্নাই এবং বেঙ্গালুরু একে অপরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দুই দলই চারটি করে ম্যাচ খেলে দু’টি করে জিতেছে। চার পয়েন্ট নিয়ে চেন্নাই ষষ্ঠ স্থানে। নেট রানরেটে পিছিয়ে বেঙ্গালুরু সপ্তম স্থানে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৪:১৬
MS Dhoni and Virat Kohli

বেঙ্গালুরুতে মুখোমুখি হবেন ধোনি এবং বিরাট। —ফাইল চিত্র

ভারতীয় দলে মহেন্দ্র সিংহ ধোনির হাত থেকে নেতৃত্ব এসেছিল বিরাট কোহলির হাতে। সেই যুগ পার করে এখন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু আইপিএলে বিরাট বনাম ধোনি মানেই ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা দুই চরিত্রের লড়াই। বেঙ্গালুরুতে মুখোমুখি হবেন তাঁরা। সোমবার চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ।

এ বারের আইপিএলে চেন্নাই এবং বেঙ্গালুরু একে অপরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। দুই দলই চারটি করে ম্যাচ খেলে দু’টি করে জিতেছে। চার পয়েন্ট নিয়ে চেন্নাই ষষ্ঠ স্থানে। নেট রানরেটে পিছিয়ে বেঙ্গালুরু সপ্তম স্থানে। সোমবার যে জিতবে তারাই লিগ টেবিলে উপরে উঠে আসবে। সন্ধে ৭.৩০ মিনিট থেকে শুরু হবে এই ম্যাচ। ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে আত্মবিশ্বাস তুঙ্গে বিরাটদের। চেন্নাই যদিও নিজেদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে যায়। ধোনিরা মরিয়ে হয়ে থাকবেন বিরাটদের বিরুদ্ধে জয় তুলে নিতে। হাড্ডাহাড্ডি একটি লড়াই দেখার জন্য অপেক্ষায় সমর্থকরা।

Advertisement

এখনও পর্যন্ত এই দুই দল একে অপরের বিরুদ্ধে ৩০টি ম্যাচ খেলেছে। এর মধ্যে মাত্র ১০ বার জিতেছেন বিরাটরা। ধোনিরা জিতেছেন ১৯ বার। একটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়। শেষ পাঁচ বারের সাক্ষাতে চেন্নাই জিতেছে তিন বার। দু’বার জিতেছে বেঙ্গালুরু।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

এ বারের আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন বিরাট। ২০১৬ সালের পর এ বার আবার কমলা টুপির দৌড়ে রয়েছেন বিরাট। সে বার ৯৭৩ রান করেছিলেন বিরাট। সে বার সাতটি অর্ধশতরান এবং চারটি শতরান করেছিলেন বিরাট। এ বারের আইপিএলে আর ১৬২ রান করলেই সাত হাজার রান হয়ে যাবে তাঁর।

ধোনি এ বারের আইপিএল খেলে অবসর নেবেন কি না সেই প্রশ্নও উঠতে শুরু করেছে। তাই বিরাট বনাম ধোনি লড়াই আর কত বার দেখা যাবে সেই নিয়েও সন্দেহ রয়েছে। ভারতীয় ক্রিকেট সমর্থকদের কাছে তাই এই ম্যাচ বাড়তি আকর্ষণের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement