Shakib Al Hasan

আইপিএলে বিতৃষ্ণা শাকিবের! কোনও খবরই রাখছেন না বাংলাদেশের অধিনায়ক

আইপিএলে খেলার সুযোগ ছিল। নিজেই সরে গিয়েছেন। শেষে মুহূর্তে কেকেআর দল থেকে নাম তুলে নিয়েছেন। এর পর নাইটদের খেলা কি দেখছেন বাংলাদেশ অধিনায়ক?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১১:১৮
shakib al hasan

কেকেআরের খেলা দেখা প্রসঙ্গে উত্তর দিলেন শাকিব। — ফাইল চিত্র

আইপিএলে খেলতে না আসার সিদ্ধান্ত এক সপ্তাহ আগেই নিয়ে ফেলেছেন শাকিব আল হাসান। কলকাতাও তাঁর পরিবর্তে অন্য ক্রিকেটার নিয়ে ফেলেছে। আইপিএলে খেলার সুযোগ ছাড়ার পর এই প্রতিযোগিতা নিয়েই আর ভাবছেন না শাকিব আল হাসান। এখন তিনি ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন। সেখানে তাঁর দল মহমেডানের ভবিষ্যৎ নিয়েই বেশি চিন্তিত তিনি। কলকাতা বা আইপিএল তাঁর মাথাতেই নেই!

শাকিব গিয়েছিলেন ঢাকার একটি কফিশপের উদ্বোধনে। সেই কফিশপের মালিক মহমেডানেরই কর্ণধার। সেখানে শাকিবকে আইপিএল নিয়ে প্রশ্ন করা হয়। শাকিব কিছুটা বিরক্ত হয়েই বলেন, “আমি খুব একটা আইপিএল দেখছি না। এখন আমি ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে ব্যস্ত। তাই আইপিএল নিয়ে ভাবছি না।” আইপিএল নিয়ে আর কোনও প্রশ্নের উত্তর দিতে চাননি তিনি।

Advertisement

শাকিব যে আইপিএল নিয়ে ভাবছেন না, সেটা আগেই তাঁর কথাতে বোঝা গিয়েছিল। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জেতার পর শাকিব আইপিএল সংক্রান্ত কোনও প্রশ্নের উত্তর দেননি। শুধু বলেন, “সবচেয়ে বড় বদল এসেছে মানসিকতায়। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে বলেছিলাম নিজেদের আমরা ছোট দেশ হিসাবে দেখি। কিন্তু অতটাও ছোট আমরা নই। যদি নিজেদের উপর বিশ্বাস রাখতাম তা হলে সেমিফাইনালে যেতে পারতাম। সেই দিকে আমাদের খামতি থেকে গিয়েছিল। তখনই ভেবেছিলাম মানসিকতার বদল করতে হবে। বিশেষত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে যারা ছিল তাদের মানসিক বদল অনেকটাই হয়েছে।”

এই বিষয়টি কাজে লাগিয়েই আগামী দিনে সাফল্য চাইছেন শাকিব। বলেছেন, “একটা গুরুত্বপূর্ণ বছরে রয়েছি আমরা। এশিয়া কাপ এবং বিশ্বকাপ রয়েছে। পরের ছ’টা মাস আমাদের ভাল খেলতে হবে। গত চার মাসে আমাদের ফলাফল বেশ ভাল। এ বছর বেশি এক দিনের ম্যাচ খেলতে হবে। সেই ফরম্যাটে আমরা বেশ ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement