IPL 2023

সচিন-অর্জুন আইপিএলে! বাবা, ছেলের খেলার নজির আর আছে কি?

দু’বছর ডাগআউটে কাটানোর পর মাঠে নামার সুযোগ পেলেন অর্জুন। রবিবার কেকেআরের বিরুদ্ধে আইপিএলে অভিষেক হল সচিন-পুত্রের। ২৩ বছরের জোরে বোলার তৈরি করলেন নতুন নজির।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৬:৫৮
picture of Sachin Tendulkar with his son Arjun

অর্জুন তেন্ডুলকরও বাবা সচিনের মতোই আইপিএল শুরু করলেন মুম্বইয়ের হয়ে। ছবি: টুইটার।

আইপিএলে তৈরি হল নতুন নজির। রবিবার মুম্বই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে আইপিএলে অভিষেক হল অর্জুন তেন্ডুলকরের। তাঁর অভিষেকের সঙ্গে সঙ্গে আইপিএল খেলা হয়ে গেল দুই প্রজন্মের। একই পরিবারের একাধিক জনের আইপিএল খেলার নজির অবশ্য আরও আছে।

২০০৮ সাল থেকে ২০১৩ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেছেন সচিন তেন্ডুলকর। দিয়েছেন নেতৃত্বও। আইপিএলে মোট ৭৮টি ম্যাচ খেলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তাঁর পুত্রেরও আইপিএল খেলা হয়ে গেল রবিবার। বাবা এবং ছেলের আইপিএল খেলার নজির এই প্রথম। সেই অর্থে মাঠে নামার সঙ্গে আইপিএলে নতুন নজির গড়লেন ২৩ বছরের বাঁহাতি জোরে বোলার।

Advertisement

দুই ভাইয়ের আইপিএল খেলার একাধিক নজির রয়েছে। ইরফান পাঠান এবং ইউসুফ পাঠান খেলেছেন। এখন খেলছেন হার্দিক পাণ্ড্য এবং ক্রুণাল পাণ্ড্য। খেলছেন মার্কো জানসেন এবং ডুয়ান জানসেন। কিন্তু বাবা-ছেলের আইপিএল খেলার নজির দ্বিতীয় নেই। তা-ও আবার একই ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে।

২০২১ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটার অর্জুন। প্রথম বছর চোটের জন্য একটি ম্যাচও খেলতে পারেননি অর্জুন। গত বছরও খেলার সুযোগ পাননি। শেষ পর্যন্ত রবিবার সচিন-পুত্রের আইপিএল খেলার স্বপ্ন পূরণ হল। গত নিলামের শেষ বেলায় ৩০ লক্ষ টাকা দিয়ে অর্জুনকে দলে নিয়েছিল মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement